শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

জাবিতে নিয়োগ পরীক্ষার ফি কমানোর দাবিতে বিক্ষোভ

আপডেট : ১১ ফেব্রুয়ারি ২০২০, ২২:০৫

সকল নিয়োগ পরীক্ষার আবেদন ফি কমানোর দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা। মঙ্গলবার বেলা সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে থেকে বিক্ষোভ মিছিলটি বের হয়। বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুরাদ চত্বরে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্য দিয়ে শেষ হয়। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা অংশ নেন।

সমাবেশে বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদ বলেন, বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া শিক্ষার্থীদের অধিকাংশ গ্রামের কৃষক ও শ্রমিকদের সন্তান। আবেদন ফি অতিরিক্ত হওয়ায় পড়ালেখা শেষ করেও তারা চাকরির জন্য আবেদন করতে পারছে না। অনতিবিলম্বে বেসরকারি প্রতিষ্ঠানগুলোর মতো সকল চাকরির আবেদন ফি ফ্রি করতে হবে। অন্যথায় আবেদন ফি কমিয়ে দুইশ টাকার মধ্যে আনতে হবে। 

আরও পড়ুন: হাটের দিন তাই বিদ্যালয় ছুটি

কর্মসূচির মুখপাত্র ও বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদবিজ্ঞান বিভাগের ৪২তম ব্যাচের শিক্ষার্থী শাকিল উজ্জামান বলেন, উন্নত বিশ্বে যেখানে সরকার থেকে বেকারদের ভাতা দেওয়া হয় সেখানে আমাদের দেশে চাকরির পরীক্ষার নামে বেকারদের কাছ থেকে অতিরিক্ত টাকা হাতিয়ে নেওয়া হচ্ছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

ইত্তেফাক/এসি