ঢাকা বুধবার, ০৮ এপ্রিল ২০২০, ২৫ চৈত্র ১৪২৬
২৭ °সে

জবিতে সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা

জবিতে সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা
ছবি: ইত্তেফাক

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) সাংবাদিকতা বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উদ্যোগে এই আয়োজন করা হয়। দিনব্যাপী আয়োজনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের ৩৫০জন শিক্ষার্থী কর্মশালায় অংশ নেন।

কর্মশালার ‘সাংবাদিকতার প্রাথমিক ধারণা’ বিষয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক ইব্রাহিম বিন হারুন, ‘ক্রীড়া সাংবাদিকতা’ বিষয়ে একাত্তর টিভির বিশেষ প্রতিনিধি ফাহিম রহমান, ‘সংবাদ উপস্থাপনা’ বিষয়ে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের সাবরিনা হোসাইন, ‘অনুসন্ধানী সাংবাদিকতা’ বিষয়ে যমুনা টেলিভিশনের আখলাকুস সাফা, ‘ক্যাম্পাস সাংবাদিকতা’ বিষয়ে গাজী টিভির নিজস্ব প্রতিবেদক মহিউদ্দিন আহমেদ, ‘ফিচার লিখার কৌশল’ বিষয়ে ইউনিভার্সিটি অফ ডেভেলপমেন্ট অলটারনেটিভবের প্রভাষক বারেক কাইসার আলোচনা করেন।

আয়োজনের শেষে সাংবাদিক সমিতির সভাপতি হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লতিফুল ইসলামের সঞ্চালনায় এক সাধারণ আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য মীজানুর রহমান।

আলোচনা সভায় উপাচার্য বলেন, ‘সংবাদ পরিবেশ করার ক্ষেত্রে সংবাদ সোর্স সম্পর্কে সাংবাদিকদের সর্তক থাকতে হবে। যাতে সংবাদ প্রভাবিত না হয়ে, বস্তুনিষ্ঠ ভাবে উপস্থাপন হয়।’ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে কোষাধ্যক্ষ কামালউদ্দীন আহমদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

আরো পড়ুন: জাবিতে বায়োটেক ফেস্ট অনুষ্ঠিত

সাধারণ সম্পাদক লতিফুল ইসলামের সঞ্চালনায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় সাংবাদিকতার বিভিন্ন দিক ও মাত্রা নিয়ে কথা বলেন দেশের বিভিন্ন ইলেকট্রনিক্স ও প্রিন্ট মিডিয়ার স্বনামধন্য সাংবাদিক ও শিক্ষকবৃন্ধ।

এসময় উপস্থিত ছিলেন- শিক্ষক সমিতির সভাপতি ড. নূরে আলম আব্দুল্লাহ ও সাধারণ সম্পাদক ড. শামীমা বেগম, ড. নূর মোহাম্মদ, ড. জাকারিয়া মিয়া, প্রক্টর ড. মোস্তফা কামালসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্ধ। এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিক প্রতিনিধিগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সনদ প্রদান করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের দুইটি ব্যান্ড দল এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করেন।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৮ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন