ঢাকা মঙ্গলবার, ০৭ এপ্রিল ২০২০, ২৪ চৈত্র ১৪২৬
৩৭ °সে

শেকৃবিতে ডিন’স অ্যাওয়ার্ড পেলেন ৪৩ শিক্ষার্থী 

শেকৃবিতে ডিন’স অ্যাওয়ার্ড পেলেন ৪৩ শিক্ষার্থী 
শেকৃবিতে ডিন’স অ্যাওয়ার্ড পেলেন ৪৩ শিক্ষার্থী। ছবি: ইত্তেফাক

রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) এনিম্যাল সায়েন্স এন্ড ভেটেরিনারি মেডিসিন (এএসভিএম) অনুষদের নবীনবরণ ও ডিন’স অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বিকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে এএসভিএম অনুষদের নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেওয়া হয় এবং ২০১৮ সালের ফলাফল ভিত্তিক ৫টি লেভেলের ৪৩ জন শিক্ষার্থীকে ডিন’স অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এএসভিএম অনুষদের ডিন অধ্যাপক ড. মো. আনোয়ারুল হক বেগের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মদ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিশ্ববিদ্যালয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী, প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. নাথু রাম সরকার, প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ড. আব্দুল জব্বার সিকদার। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আজাদ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর আবুল কালাম আজাদ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ডেইরি সায়েন্স বিভাগের চেয়ারম্যান ও সরকারী অধ্যাপক আশিকুর রহমান এবং পোলট্রি সায়েন্স বিভাগের সহকারী অধ্যাপক ড. মাকসুদা বেগম।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ বলেন, বর্তমানে ভেটেরিনারি শিক্ষার অনেক উন্নতি হয়েছে। মেধাবী ও সুস্থ জাতি গঠনে ভেটেরিনারিয়ানদের অবদান গুরুত্বপূর্ণ। তাদের অক্লান্ত পরিশ্রমেই দেশের মানুষের আজ মাংস, ডিম ও দুধের চাহিদা মিটছে। বিশ্ববিদ্যালয়ে যারা ভর্তি হয় তারা সবাই মেধাবী। আজকের তরুণ শিক্ষার্থীরাই আগামীতে দেশের নেতৃত্ব দিবে। মেধার সঠিক চর্চা ও নিয়মিত অধ্যবসায় করে প্রকৃত শিক্ষায় শিক্ষিত হতে হবে।’

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৭ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন