শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে আইসিএমএবি’র সেমিনার

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৮:৫৬

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে ‘কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্টিং প্রফেশন ইন বাংলাদেশ: ক্রিয়েটিং লিডারস ফর দ্য কর্পোরেট ওয়ার্ল্ড’ শিরোনামে একটি সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ ফেব্রুয়ারি) ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএমএবি) এর আয়োজনে এ সেমিনার অনুষ্ঠিত হয়। 

আইসিএমএবি’র সহ-সভাপতি মো. মামুনুর রশীদ এফসিএমএ এবং সচিব মো. মনিরুল ইসলাম এফসিএমএ অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন। 

এ ছাড়াও উপস্থিত ছিলেন-আইসিএমএবি ঢাকা ব্রা কাউন্সিলের সভাপতি মো. আব্দুস সাত্তার সরকার এফসিএমএ। এতে বিশেষ অতিথি হিসেবে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্কুলের পরামর্শক অধ্যাপক ড. সিরাজুল ইসলাম উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মূল প্রবন্ধে শিক্ষার্থীদের আইসিএমএবি এবং কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট পেশার বিষয়ে তুলে ধরেন সি এম সাদাত উল্লাহ এফসিএমএ।

আরো পড়ুন: তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে যুবককে পিটিয়ে হত্যা 

মো. মনিরুল ইসলাম এফসিএমএ বক্তব্যে বিশ্ববিদ্যালয়ের ডিগ্রির পাশাপাশি পেশাদার সিএমএ ডিগ্রি অর্জনের জন্য শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করেন। এই পেশাদার ডিগ্রি অর্জনের মাধ্যমে ক্যারিয়ার এবং জীবনযাত্রার মান উন্নতর করা সম্ভব বলে তিনি উল্লেখ করেন।

এসময় মো. মামুনুর রশীদ এফসিএমএ ইনস্টিটিউটের সাথে নিজের অভিজ্ঞতার আলোকে বলেন, ‘এই পেশাদার ডিগ্রি অর্জনের মাধ্যমে চাকরির বাজারে অন্য অনেকের চেয়ে দ্রুত উন্নতি সম্ভব এবং উচ্চতর অবস্থানে প্রতিষ্ঠিত হওয়া যাবে।’ তিনি শিক্ষার্থীদের পেশাদার সিএমএ ডিগ্রি অর্জনের পাশাপাশি চলমান শিক্ষাতেও গুরুত্ব দিতে বলেন।

ইাত্তেফাক/এএএম