ঢাকা সোমবার, ০৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬
৩৭ °সে

ঢাবি ভিসি ও প্রক্টরের নামে ভুয়া ফেসবুক পেজ খোলার অভিযোগ

ঢাবি ভিসি ও প্রক্টরের নামে ভুয়া ফেসবুক পেজ খোলার অভিযোগ
ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও প্রক্টর অধ্যাপক ড. মো. এ কে এম গোলাম রাব্বানী। ছবি: ইত্তেফাক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ও প্রক্টর অধ্যাপক ড. মো. এ কে এম গোলাম রাব্বানীর নামে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দু'টি ভুয়া পেজ খোলা হয়েছে। এসব পেজ থেকে উপাচার্য ও প্রক্টর সম্পর্কিত বিভিন্ন মন্তব্য করা হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। আর পেজ খোলার এ অভিযোগ তুলেছেন স্বয়ং প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী।

উপাচার্যেরর নামে ফেসবুক পেজ খোলার ও ভুয়া পেজ থেকে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগে বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের বিরুদ্ধে শাহবাগ থানায় জিডি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। সোমবার রাতে জিডি করা হয়েছে বলে জানা গেছে। যে শিক্ষার্থী উপাচার্যের নামে ভুয়া পেজ খুলেছেন তাকে শনাক্ত করা সম্ভব হয়েছে বলে জানিয়েছেন প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী।

প্রক্টর বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের নিজস্ব কোন ফেসবুক পেজ নেই। এমনকি কোন একাউন্ট নেই। তবে আমার একটা একাউন্ট রয়েছে। শিক্ষার্থীদের এ ব্যাপারে সতর্ক থাকার জন্য অনুরোধ জানান তিনি। পরবর্তীতে তার বিরুদ্ধে আইসিটি আইনে মামলা করতে পারে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, একটি দুষ্টচক্র বিশ্ববিদ্যালয়কে বিতর্কিত করার জন্য এ ধরনের কার্যক্রমে লিপ্ত রয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ সংশ্লিষ্ট সকলকে এ ধরনের বিষয়ে সতর্ক থাকতে হবে।

এ বিষয়ে শাহবাগ থানার ওসি আবুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের ছবি দিয়ে ভুয়া একাউন্ট খোলার দায়ে একটি জিডি করা হয়েছে।

ইত্তেফাক/বিএএফ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
icmab
facebook-recent-activity
prayer-time
০৬ এপ্রিল, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন