বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা মঙ্গলবার, ১৪ জুলাই ২০২০, ৩০ আষাঢ় ১৪২৭
২৯ °সে

চবির আবাসিক হলে হচ্ছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন

চবির আবাসিক হলে হচ্ছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন
চবির আবাসিক হলে হচ্ছে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন।ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) নির্মাণাধীন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে সরকারি সিদ্ধান্তে চট্টগ্রাম উত্তর জেলার জন্য প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করা হচ্ছে।

আজ (২৪ মার্চ) মঙ্গলবার দুপুরে বিষয়টি নিশ্চিত করে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতার দৈনিক ইত্তেফাককে বলেন, সরকারি সিদ্ধান্তে ক্যাম্পাসে কোয়ারেন্টাইন হচ্ছে। যেহেতু সরকারি সিদ্ধান্ত তাই সাধারণ জনগণের জন্য ডিন ও সিন্ডিকেট সদস্যদের সঙ্গে আলোচনা করে আমরা রাজি হয়েছি।

এর ব্যাপ্তিকাল সম্পর্কে উপাচার্য বলেন, যতক্ষণ পর্যন্ত এ আপদকালীন সময় চলবে ততদিন পর্যন্ত এ কোয়ারেন্টাইন বলবৎ থাকবে।

নির্ধারিত হলের পাশেই বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের বসবাস। তাছাড়া নিকটেই শিক্ষক কলোনি। তাই এমন সিদ্ধান্তে অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। তাদের দাবি, এখানে কোয়ারেন্টাইন করা হলে প্রায় ৫০০ পরিবার ঝুঁকির মধ্যে পড়বে।

আরো পড়ুন: ঢাকা থেকে আসা বন্ধুর সংস্পর্শ, আইসোলেশনে যুবক

তবে ক্যাম্পাসে বসবাসকারী বিশ্ববিদ্যালয় শিক্ষক ও কর্মকর্তা-কর্মচারীরা ঝুঁকিতে পড়বেন কিনা এমন প্রশ্নের জবাবে উপাচার্য বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হল ক্যাম্পাসের এক পাশে অবস্থিত। আমরা কয়েকটি শর্তে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন করতে রাজি হয়েছি। তবে আমরা বলেছি প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনের সময় যাতে কোনো ব্যক্তির আত্মীয় স্বজন ক্যাম্পাসে প্রবেশ করতে না পারে। এছাড়া কেউ আক্রান্ত হলে দ্রুত এখান থেকে সরিয়ে ফেলতে হবে। একইসঙ্গে আপদকালীন সময়ের পরে সেনাবাহিনী পুরো হল স্যানিটাইজ করবে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত