ঢাকা সোমবার, ০১ জুন ২০২০, ১৮ জ্যৈষ্ঠ ১৪২৭
২৫ °সে

ঢাবি ক্যাম্পাসে দুস্থদের মাঝে খাবার বিতরণ

ঢাবি ক্যাম্পাসে দুস্থদের মাঝে খাবার বিতরণ
ঢাবি ক্যাম্পাসে দুস্থদের মাঝে খাবার বিতরণ।ছবি: ইত্তেফাক

ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে রিকশাচালক, শ্রমিক, গরিব ও দুস্থ জনগোষ্ঠীর মাঝে খাবার বিতরণের উদ্যোগ নিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশানের ২১ ওয়ার্ডের কাউন্সিলর আসাদুজ্জামান আসাদ। প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়ার অর্থায়নে এ খাবার বিতরণের উদ্যোগে নেয়া হয়েছে। গতকাল রবিবার (২৯ মার্চ) থেকে বিশ্ববিদ্যালয়ের টিএসসির সড়ক দ্বীপে প্রতিদিন এ আয়োজন করা হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত এ আয়োজন চলমান থাকবে।

উদ্যোগের বিষয়ে আসাদুজ্জামান আসাদ বলেন, করোনা ভাইরাস প্রতিরোধের জন্য সরকারের আহ্বানে সাড়া দিয়ে জনগণ গৃহে অবস্থান করছেন। এ পরিস্থিতিতে যারা দিনমজুর, রিকশাচালক, কল কারখানার শ্রমিক তারা কাজের অভাবের মধ্যে দুঃখ-দুর্দশায় দিনযাপন করছে। এসব গরিব ও দুস্থ জনগণের মৌলিক চাহিদা পূরণের জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে।

এমন উদ্যোগে বিত্তবানদের পক্ষ থেকেও নেয়ার আহ্বান জানান তিনি। তিনি বলেন, আমার সামর্থ্যের মধ্যে আমি চেষ্টা করছি। সারাদেশে বিত্তবানদের উচিত এ ধরনের ব্যাপক কার্যক্রম গ্রহণ করা। জাতির এ দুর্দিনে তাদের ভূমিকা রাখা প্রয়োজন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এ কার্যক্রম চলমান থাকবে বলে তিনি জানান।

এর আগে ওয়ার্ডের অন্তর্ভুক্ত এলাকায় করোনা ভাইরাস প্রতিরোধ করতে এলাকার বিভিন্ন জায়গায় জীবাণুনাশক স্প্রে করেছেন এই কাউন্সিলর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল, শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের আবাসিক ভবন, ওয়ার্ডের অন্তর্ভুক্ত বাসা-বাড়ি ও গণপরিবহনে জীবাণু নাশক স্প্রে করেন তিনি।

আরো পড়ুন: করোনা পরীক্ষায় খুমেকে স্থাপন করা হচ্ছে পিসিআর মেশিন

তাছাড়া শাহবাগ ও বাংলামটরের বেশ কয়েকটি জায়গায় সাবানসহ পানির ফিল্টারের ব্যবস্থা করেছেন তিনি। রিকশাচালক, দিনমজুর ও পথচারীরা যাতে হাত ধুয়ে জীবাণুমুক্ত থাকতে পারে তার জন্য এ ব্যবস্থা করেন তিনি। আসাদ জানান, রিকশাচালক, দিনমজুর ও পথচারীরা সবসময় বাইরে থাকার কারণে তাদের মাধ্যমে এ জীবাণু ছড়িয়ে পড়তে পারে। এ সকল লোকজন যাতে আক্রান্ত না হয় এবং তাদের মাধ্যমে যাতে অন্যদের মাঝে ছড়িয়ে পড়তে না পারে তার জন্য এ ধরনের ব্যবস্থা করা হয়েছে।

ইত্তেফাক/এএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০১ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন