ঢাকা রোববার, ০৭ জুন ২০২০, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭
২৭ °সে

করোনায় জবি ছাত্রলীগের ‘হ্যালো ভাই’

করোনায় জবি ছাত্রলীগের ‘হ্যালো ভাই’
করোনায় জবি ছাত্রলীগের ‘হ্যালো ভাই’। ছবিঃ সংগৃহীত

করোনায় প্রাদুর্ভাবে অসচ্ছল ছাত্রলীগ কর্মীদের সহযোগিতায় ‘হ্যালো ভাই’ সার্ভিস চালু করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ। দীর্ঘদিন ধরে বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের কোনো কমিটি না থাকায় কর্মীরাই স্বেচ্ছায় উদ্যোগ নিয়ে এই সেবা সার্ভিস চালু করেছে। এই সার্ভিসের মাধ্যমে, ছাত্রলীগের যে সকল কর্মী করোনায় আর্থিক সংকটে আছেন তাদের সহায়তা করা হচ্ছে।

এই কার্যক্রমের সাথে শুরু থেকেই জড়িত পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী নওশের বিন আলম ডেভিড বলেন, আমরা এই পর্যন্ত ১৭জন ছাত্রলীগ কর্মীকে সহায়তা করেছি। আমরা প্রাথমিকভাবে ক্যাম্পাসে যারা সরাসরি ছাত্রলীগের রাজনীতির সাথে জড়িত তাদের সহায়তা দিচ্ছি। সাড়া পেলে এই পরিসর আরও বাড়বে। তখন আমরা সাধারণ শিক্ষার্থীদেরও এই কার্যক্রমের আওতায় আনতে পারবো।

আরও পড়ুনঃ পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা ২ হাজার ১৪১ জন

‘হ্যালো ভাই’ এর অন্যতম উদ্যোক্তা মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী ছাত্রলীগ কর্মী শেখ রিফাত আব্দুল্লাহ বলেন, ক্যাম্পাসে দীর্ঘদিন ছাত্রলীগের কমিটি নেই। পদপ্রত্যাশী নেতারাও নিজেদের নিয়ে ব্যস্ত। আর কর্মীরা এই সময়ে আর্থিক সংকটে পড়লে সিনিয়রদের সরাসরি বলতে পারে না। তাই আমরা ‘হ্যালো ভাই’ উদ্যোগটি নিয়েছি। কার্যক্রম নিয়ে হতাশা প্রকাশ করে তিনি বলেন, প্রথমদিকে ভেবেছিলাম ছাত্রলীগ সাবেক ও বর্তমান সিনিয়র নেতারা আমাদের পাশে এগিয়ে আসবেন। কিন্তু ওনাদের ডেকে কোনো সাড়া পাইনি। এই পর্যন্ত যাদের সহযোগিতা করা হয়েছে, আমাদের নিজেদের মধ্য থেকেই বিভিন্নভাবে ব্যবস্থা করা হয়েছে।

‘হ্যালো ভাই’ নামকরণ নিয়ে তিনি বলেন, ক্যাম্পাসে ছাত্রলীগের কর্মীরা বিপদে পড়লে সিনিয়র ফোন দিয়ে ‘হ্যালো ভাই’ বলে সাহায্য চায়। বর্তমান করোনার এই বিপদকালীন সময়ে ছাত্রলীগ কর্মীরাও তাদের সাহায্যের জন্য ‘হ্যালো ভাই’ থেকে সহযোগিতা পাবে।

ইত্তেফাক/ এমএএম

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
০৭ জুন, ২০২০
আর্কাইভ
বেটা
ভার্সন