শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

আগামী ৬ জুন সীমিত পরিসরে খুলছে রুয়েট

আপডেট : ০৪ জুন ২০২০, ১৮:৫৯

আগামী ৬ জুন (শনিবার) সীমিত পরিসরে এবং স্বল্প লোকবল নিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ খুলছে। তবে একাডেমিক কার্যক্রম যথারীতি অনলাইনে চলবে। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় রুয়েট ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মো. রফিকুল ইসলাম সেখের সভাপতিত্বে অনুষ্ঠিত ৮৮তম জরুরী সিন্ডিকেটের সভায় এই সিদ্ধান্ত গৃহীত হয়।

রুয়েটের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মো. সেলিম হোসেন স্বাক্ষরিত এক অফিস আদেশে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

আদেশে বলা হয়, সরকারের স্বাস্থ্যবিধি অনুসরণ করে রুয়েটের অফিসসমূহ স্বল্প সংখ্যক লোকবলের  মাধ্যমে ৬জুন শনিবার থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত খোলা থাকবে। অফিস/দপ্তর প্রধানগণ নিয়ন্ত্রণাধীন অফিসের ন্যূনতম সংখ্যক প্রয়োজনীয় জনবল নির্ধারণ করবেন এবং শিক্ষক/কর্মকর্তা /কর্মচারীদের স্বাস্থ্যবিধি মেনে চলা নিশ্চিত করবেন। একাডেমিক কার্যক্রম অনলাইনে যথারীতি চলবে। স্নাতকোত্তর শ্রেণির শিক্ষার্থীদের ভর্তি/থিসিস পরীক্ষার ব্যবস্থা স্ব-স্ব বিভাগ গ্রহণ করবেন। কর্মঘণ্টা শিথিলযোগ্য, দাপ্তরিক কার্যাবলী সকাল ৯ ঘটিকা হতে দুপুর ২ টায় সীমিত থাকবে।

বিশ্ববিদ্যালয়ের যাতায়াতের নিমিত্তে গণপরিবহন ব্যবহার থেকে বিরত থাকার জন্য অনুরোধ করা হয়েছে। প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে যানবাহন সার্ভিস প্রদান করা হবে। এছাড়াও বর্তমান পরিস্থিতিতে কোন বহিরাগত বিশ্ববিদ্যালয়ে প্রবেশ করতে পারবেন না; তবে বিশ্ববিদ্যালয়ের কাজের স্বার্থে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক কতৃর্পক্ষের অনুমোদন সাপেক্ষে ক্যাম্পাসে প্রবেশ করতে পারবেন। 

ইত্তেফাক/আরকেজি