চবির ৩৫১ কোটি ৮৫ লাখ টাকার বাজেট অনুমোদন

চবির ৩৫১ কোটি ৮৫ লাখ টাকার বাজেট অনুমোদন
ছবি: সংগৃহীত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০২০-২১ অর্থবছরের জন্য ৩৫১ কোটি ৮৫ লাখ টাকার প্রাক্কলিত বাজেট অনুমোদন দেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয় ফাইন্যান্স কমিটি ও সিন্ডিকেটের ৫৬ তম যৌথ সভায় এ বাজেট অনুমোদিত হয়। একই সভায় পূর্ববর্তী বছরের সংশোধিত ৩৪১ কোটি ১৫ লাখ টাকার বাজেটও অনুমোদিত হয়।

শনিবার চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনিস্টিটিউটের সভাকক্ষে উপাচার্য অধ্যাপক ড. শিরীণ আখতারের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

এসময় সভাপতির বক্তব্যে অধ্যাপক ড. শিরীণ আখতার বলেন, এবারের বাজেটে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রমকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হয়েছে। এ মহামারিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম কিভাবে অনলাইনের মাধ্যমে চালিয়ে নেওয়া যায় সে ব্যপারে একটি যথাযোগ্য সিদ্ধান্তে পৌঁছতে সক্ষম হয়েছি। অচিরেই এসব কার্যক্রম দৃশ্যমান হবে।

তিনি আরও বলেন, বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে সঙ্গে নিয়ে সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে বিশ্ববিদ্যালয় পরিচালনা, শিক্ষা-গবেষণার অধিকতর মান বৃদ্ধি, অবকাঠামোগত উন্নয়ন, সম্পদ সুরক্ষা ও এর যথাযথ ব্যবহার এবং উচ্চ শিক্ষা ও গবেষণার বিরাজমান পরিবেশ সমুন্নত রাখাসহ সর্বোপরি বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে তার কর্মপ্রচেষ্টা অব্যাহত থাকবে।

ইত্তেফাক এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত