বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭
২৮ °সে

ভার্চুয়াল পুনর্মিলনী অনুষ্ঠিত

দুই বছরে ওয়েটন ইন্টারন্যাশনাল স্কুল থেকে হাফেজ হয়েছেন ১৮ জন

দুই বছরে ওয়েটন ইন্টারন্যাশনাল স্কুল থেকে হাফেজ হয়েছেন ১৮ জন
১৮ জন কুরআনের হাফেজকে নিয়ে পুনর্মিলনী

মাত্র দুই বছরের মধ্যে ১৮ জন হাফেজে কোরআন তৈরি করেছে ওয়েটন ইন্টারন্যাশনাল স্কুল। ২৯ জুন স্কুলের এই হাফেজদের নিয়ে অনুষ্ঠিত হয় এক ভার্চুয়াল পুনর্মিলনী। পুনর্মিলনী অনুষ্ঠানটি পরিচালনা করেন অত্র প্রতিষ্ঠানের অধ্যক্ষ আব্দুল্লাহ জামান।

অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদেরকে কুরআন ধরে রাখা এবং কুরআনের ফজিলত ও ব্যক্তি জীবনে কুরআনের আমল বাস্তবায়ন করার ব্যাপারে গুরুত্বপূর্ণ আলোচনা করেন দেশবরেণ্য ইসলামী চিন্তাবিদগণ। অনুষ্ঠানে অংশগ্রহণকারী আলোচকদের মধ্যে উল্লেখযোগ্য আলেমগণ হলেন- শেখ আহমদ উল্লাহ, মাওলানা সাইফুল ইসলাম, ড. মোহাম্মদ ইমাম হোসাইন এবং হাফিজুল কোরআন ওস্তাদ শেখ কারী আব্দুল হক।

ক্যামব্রিজ কারিকুলামে পরিচালিত স্কুলটিতে রয়েছে ইসলামিক শিক্ষার সুবর্ণ সুযোগ। তার মধ্যে অন্যতম হলো হিফজুল কোরআন শিক্ষা। যে সমস্ত অভিভাবক সন্তানদেরকে কোরআনের হাফেজ বানাতে চান পাশাপাশি ব্রিটিশ কারিকুলাম পড়াতে চান, তাদের জন্য একটি যুগান্তকারী শিক্ষালয় এই ওয়েটন ইন্টারন্যাশনাল স্কুল। ইংরেজি এবং বাংলা ভাষার পাশাপাশি ফরেন ল্যাংগুয়েজ হিসেবে আরবি ভাষা শেখার সুবর্ণ সুযোগ রয়েছে এখানে। স্কুলটির অন্যতম লক্ষ্য উদ্দেশ্য হচ্ছে, জেনারেল এডুকেশন এবং ইসলামিক এডুকেশন এর আদর্শ সমন্বয়ে পাঠদান করে মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ তৈরি করা।

স্কুলটির অধ্যক্ষ বলেন, আদর্শ মানুষ তৈরি করতে হলে কোরআনুল কারিম শিক্ষার কোন বিকল্প নেই। তাই আমরা পাশ্চাত্যের আধুনিক শিক্ষা ও ইংরেজি মাধ্যমের শিক্ষাদান করলেও কোরআনিক শিক্ষার মাধ্যমে যে মানবিক শিক্ষা গ্রহণের সুযোগ রয়েছে, তার বাস্তবায়ন এখানে নিশ্চিত করেছি। তবে তথাকথিত কোন গোঁড়ামি শিক্ষার আশ্রয়-প্রশ্রয়ের কোন সুযোগ এখানে নেই। বরং মানবজীবনে জঙ্গিবাদী শিক্ষার নেতিবাচকতা ও ভয়াবহতা সম্পর্কে বিশদ শিক্ষা সর্বদা আমরা শিক্ষার্থীদের দিয়ে থাকি।

ইত্তেফাক/আরএ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত