বেটা ভার্সন
আজকের পত্রিকাই-পেপার ঢাকা বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭
২৯ °সে

করোনায় রাবির আরেক সাবেক শিক্ষকের মৃত্যু

করোনায় রাবির আরেক সাবেক শিক্ষকের মৃত্যু
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের (আইবিএস) সাবেক পরিচালক ও অধ্যাপক ড. জয়নুল আবেদীন। ছবি-ইত্তেফাক

করোনাভাইরাসে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজের (আইবিএস) সাবেক পরিচালক ও অধ্যাপক ড. জয়নুল আবেদীনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল ৭টায় রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এ নিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাবির দুই সাবেক অধ্যাপকের মৃত্যু হল। প্রসঙ্গত, গত ২ জুলাই করোনার উপসর্গে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইমিরেটাস অধ্যাপক ড. ফখরুল ইসলামের মৃত্যু হয়। পরদিন নমুনা পরীক্ষায় করোনা পজেটিভ আসে।

আইবিএস পরিচালক অধ্যাপক জাকির হোসেন বলেন, সাবেক অধ্যাপক জয়নুল আবেদীন ঢাকার মিরপুরে ছেলের বাড়িতে ছিলেন। কয়েকদিন আগে অসুস্থ হয়ে পড়লে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। তার স্ত্রীও করোনা আক্রান্ত হয়েছেন। বুধবার দুপুরে স্বাস্থ্যবিধি মেনে তাকে ঢাকার রায়ের বাজার কবরস্থানে দাফন করা হয়েছে।

এদিকে অধ্যাপক এম জয়নূল আবেদীনের মৃত্যুতে রাবি উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান এবং উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা ও উপ-উপাচার্য প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া গভীর শোক প্রকাশ ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। এক শোক বার্তায় তারা উচ্চশিক্ষা ও গবেষণায় প্রফেসর আবেদীনের অবদান শ্রদ্ধার সাথে স্মরণ ও তার রুহের মাগফিরাত কামনা করেন।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত