বশেমুরবিপ্রবিতে নতুন ভিসির যোগদান

বশেমুরবিপ্রবিতে নতুন ভিসির যোগদান
বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদনের মধ্য দিয়ে বশেমুরবিপ্রবি উপচার্যের দায়িত্ব গ্রহণ করেন অধ্যাপক ড. একিউএম মাহবুব। ছবি: ইত্তেফাক

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) উপচার্যের দায়িত্ব গ্রহণ করেছেন অধ্যাপক ড. একিউএম মাহবুব।

এর আগে রবিবার সকাল ১১টায় ঢাকা থেকে বিশ্ববিদ্যালয়ে এসে পৌঁছেন অধ্যাপক ড. একিউএম মাহবুব। পরে তিনি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেন। এসময় ১৫ আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তার পরিবারের অন্য সদস্যের রুহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া শেষে পরিদর্শন বইতে স্বাক্ষর করেন নবনিযুক্ত ভিসি।

এসময় অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, বিশ্ববিদ্যালয়টিতে দীর্ঘদিন ভিসি না থাকার কারণে যে সমস্যাগুলো ছিল সকলের সঙ্গে আলোচনার মাধ্যমে আমরা পরবর্তী কর্মপরিকল্পনা নির্ধারণ করবো।

প্রসঙ্গত, ২০১৯ সালের ৩০ সেপ্টেম্বর শিক্ষার্থীদের আন্দোলনের মুখে পদত্যাগ করতে বাধ্য হন সাবেক ভিসি অধ্যাপক ড. খোন্দকার নাসিরউদ্দিন। সাবেক ভিসির পদত্যাগের পরে পূর্ণাঙ্গ ভিসি পেতে বশেমুরবিপ্রবির অপেক্ষা করতে হয়েছে দীর্ঘ এক বছর। এক বছর পরে গত ২ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়টির তৃতীয় ভিসি হিসেবে দায়িত্ব পেলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভূগোল ও পরিবেশ বিভাগের অধ্যাপক (অবসরপ্রাপ্ত) ড. একিউএম মাহবুব।

ইত্তেফাক/এসি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত