তরুণদের সৃজনশীল করতে ‘ইগনাইট ট্যালেন্ট’ প্রতিযোগিতা

তরুণদের সৃজনশীল করতে ‘ইগনাইট ট্যালেন্ট’ প্রতিযোগিতা
তরুণদের সৃজনশীল করতে ‘ইগনাইট ট্যালেন্ট’ প্রতিযোগিতা।

তরুণদের দ্বারা পরিচালিত সংগঠন "রিলিয়ান্ট রিসোর্সেস", সম্প্রতি "ইগনাইট ট্যালেন্ট" নামে একটি অনলাইন প্রতিযোগিতার আয়োজন করেছে। প্রতিযোগিতারটির মূল উদ্দেশ্য তরুণদের সৃজনশীল হতে উৎসাহিত করা, পাশাপাশি ছাত্রছাত্রীদের কো-কারিকুলার অ্যাক্টিভিটির বিকাশে সহায়তা করা।

এছাড়া "রিলিয়ান্ট রিসোর্সেস" বিশ্বব্যাপী ও'লেভেল এবং এ'লেভেলের ছাত্রছাত্রীদের পড়ালেখার জন্য প্রয়োজনীয় জিনিসপত্র যেমন নোটস, প্রশ্ন ব্যাংকসহ অন্যান্য জিনিস সরবরাহ করছে। পাশাপাশি ছাত্রছাত্রীদের কো-ক্যারিকুলার এক্টিভিটিসের ট্যালেন্টকে বিকাশিত করতে প্রায়ই বিভিন্ন প্রতিযোগিতা এবং ওয়েভিনার এর আয়োজন করে থাকে। শিক্ষার জন্য প্রয়োজনীয় উপাদানসমূহ তাদের ফেসবুক পেজ এবং ওয়েবসাইটে পাওয়া যায়, যা প্রকাশনার আগে বেশ কয়েকবার পরীক্ষা করা হয়।

প্রতিযোগিতার সিরিজসমূহকে ফটোগ্রাফি, মিউজিক, আর্ট এন্ড পেইন্টিং, প্রজেক্ট আইডিয়া প্রেজেন্টেশন, বাংলা এবং ইংরেজিতে রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, অলিম্পিয়াড, ম্যাথ চ্যালেঞ্জ, HTML চ্যালেঞ্জ এবং Chess প্রতিযোগিতার নামে বিভিন্ন সেগমেন্টে বিভক্ত করা হয়েছে।

২জন স্পন্সর, ১০জন পার্টনার, দেশ-বিদেশ থেকে ১৫০জন অ্যাম্বাসেডর এবং সেই সাথে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের কিছু ক্লাবসমূহ ইভেন্টটির সাথে সম্মিলিতভাবে কাজ করেছে। ৩ হাজার ৫শ জন বাংলাদেশী এবং প্রায় ২০০ জন বিদেশীর অংশগ্রহণে আগস্টের ৩১তারিখে প্রতিযোগিতাটি সমাপ্ত হয়েছে।

বাংলাদেশ, ইন্ডিয়া, পাকিস্তান, নেপাল, ইউএসএ, কানাডা, অস্ট্রেলিয়া, ফিলিপাইন্স, গিনি এবং লিবিয়া থেকে বিভিন্ন প্রতিযোগিতা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী প্রত্যেককে সনদপত্র এবং বিজয়ীদের সনদপত্র ও প্রাইজ মানি দেওয়া হবে। ২০২০ সালের ২১শে সেপ্টেম্বর প্রতিযোগিতাটির ফলাফল প্রকাশ করা হবে।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত