বশেমুরবিপ্রবিতে আবারও কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে

বশেমুরবিপ্রবিতে আবারও কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে
ফাইল ছবি।

একের পর এক চুরি হয়ে যাচ্ছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার। এবার বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগ থেকে দু'টি কম্পিউটার চুরির ঘটনা ঘটেছে।

চুরির ঘটনা নিশ্চিত করলেও কবে নাগাদ দু'টি কম্পিউটার চুরি হয়েছে তা নিশ্চিত করতে পারেননি বিভাগটির সভাপতি তছলিম আহম্মদ।

তিনি বলেন, রেজাল্ট সংক্রান্ত কাজে গত ১৫ সেপ্টেম্বর বিভাগ খুললে ছাউনি ভাঙাসহ ২টি কম্পিউটার খুঁজে পাইনি। বিষয়টি আমরা তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে জানিয়েছি।

জানা যায়, বর্তমানে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের জরাজীর্ণ অবস্থা। গাছপালা আর লতাগুল্মে ভরে উঠেছে পুরো বিভাগটি এবং সাপের উপদ্রবও রয়েছে সেখানে। পাশাপাশি বিভাগটিতে রয়েছে পর্যাপ্ত শ্রেণিকক্ষের অভাব, নেই শিক্ষকদের বসার জায়গা। অপরদিকে বিভাগটির সামনেই তৈরি করা হয়েছে খোলা টয়লেট।

এসকল বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. নূরউদ্দিন আহমেদ বলেন, ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের কম্পিউটার চুরি এবং জরাজীর্ণ অবস্থার কথা শুনেছি। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এই মুহূর্তে ক্যাম্পাসের বাইরে আছেন, তিনি এলে বিষয়টির সমাধান করা হবে। আপাতত বিভাগটির গুরুত্বপূর্ণ কাগজপত্র আমার কক্ষে রাখার জন্য বলা হয়েছে।

প্রসঙ্গত, গত ২৬ জুলাই বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার থেকে ৪৯টি কম্পিউটার চুরি হয়। যার মধ্যে ১৫টি কম্পিউটার এখনও উদ্ধার হয়নি। এছাড়া ২০১৭ এবং ২০১৮ সালেও বিশ্ববিদ্যালয়টি থেকে প্রায় শতাধিক কম্পিউটার চুরির ঘটনা ঘটেছিল।

ইত্তেফাক/এমআরএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত