গুরুত্বপূর্ণ তিন সিদ্ধান্ত নিয়ে আজ ১১ শিক্ষা বোর্ড চেয়ারম্যানের বৈঠক

গুরুত্বপূর্ণ তিন সিদ্ধান্ত নিয়ে আজ ১১ শিক্ষা বোর্ড চেয়ারম্যানের বৈঠক
প্রতীকী ছবি

এইচএসসি পরীক্ষা কখন-কীভাবে নেওয়া যাবে, নবম শ্রেণিতে উন্নীতকরণ প্রক্রিয়া কি হবে এবং ম্যানুয়াল পদ্ধতিতে একাদশে ভর্তির বিষয়ে সিদ্ধান্ত নিতে ১১টি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা আজ বৃহস্পতিবার গুরুত্ব্পূর্ণ সভায় বসতে যাচ্ছেন। ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মু. জিয়াউল হক আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব কমিটির এ সভায় সভাপতিত্ব করবেন। আজ বেলা ২টায় ঢাকা শিক্ষা বোর্ডের সভাকক্ষে এ বৈঠক অনুষ্ঠিত হবে।

রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক মো. মোকবুল হোসেন সাংবাদিকদের বলেন, করোনা সংক্রমণের কারণে গত এপ্রিলে স্থগিত হয়ে যাওয়া এইচএসসি পরীক্ষার বিষয়েও আলোচনা করা হবে। চলমান একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম শেষ করে আনা হলেও এখনো বিপুল সংখ্যক ভর্তিচ্ছু ভর্তির বাইরে রয়ে গেছে। তাদেরকে আর অনলাইনে নয়, ম্যানুয়ালি ভর্তি করা হবে। কীভাবে একাদশ শ্রেণির এই ভর্তি সম্পন্ন করা হবে তা নিয়ে সভায় বিস্তারিত আলোচনা করা হবে। জেএসসি ও জেডিসি পরীক্ষা এ বছরের জন্য বাতিল করায় অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের নবম শ্রেণিতে পদোন্নতির প্রক্রিয়া কি হবে তা নিয়েও সিদ্ধান্ত হতে পারে।

সূত্র জানায়, আগামী নভেম্বরে এইচএসসি পরীক্ষা গ্রহণের পরিকল্পনা করা হয়েছিল বোর্ড চেয়ারম্যানদের পক্ষ থেকে। তবে এরই মধ্যে করোনার দ্বিতীয় ওয়েভ চলে আসায় সেটি অনেকটাই এখন অনিশ্চিত হয়ে পড়েছে।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত