লক্ষ্মীপুর জেলা ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট প্রকাশ

লক্ষ্মীপুর জেলা ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট প্রকাশ
ফাইল ছবি

লক্ষ্মীপুর জেলা ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় (ডুসাল) সম্প্রতি এর নিজস্ব ওয়েবসাইট www.du-lakshmipur.org প্রকাশ করেছে।

ঢাকা বিশ্ববিদ্যালয় উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল গত ১৯ সেপ্টেম্বর একটি অনলাইন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ওয়েবসাইটটি উদ্বোধন করেন।

লক্ষ্মীপুর জেলা ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি রাশেদ হোসেনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. আলী মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানটিতে ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

ওয়েবসাইট প্রকাশ উপলক্ষে সংগঠনটি ইতিপূর্বে একটি লেখালেখি প্রতিযোগিতা-২০২০ আয়োজন করে এবং অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করে। অংশগ্রহণকারীদের সব লেখা ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। নতুন প্রকাশিত ওয়েবসাইটটির ঠিকানা www.du-lakshmipur.org।

প্রধান অতিথির বক্তব্যে মাকসুদ কামাল বলেন, এই সময় থেকেই একজন শিক্ষার্থীকে শিখতে হবে কীভাবে মানুষের পাশে দাঁড়ানো যায়। শিক্ষার্থীরা শুধুমাত্র শ্রেণি কক্ষে যা পড়ানো হয় তার মধ্যে সীমাবদ্ধ না থেকে বিশ্বমানবতার সেবক উঠবে। তাদের মূল্যবোধ জাগ্রত করবে এবং একজন পরিপূর্ণ মানুষ হয়ে উঠবে।

তিনি আরো বলেন, করোনাকালীন লক্ষ্মীপুর জেলা ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতি, ঢাকা বিশ্ববিদ্যালয় যেসব কাজ করেছে তা একটি অনুকরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।

ডাকসু সদস্য তানভীর হাসান সৈকত বলেন, লক্ষ্মীপুর জেলা ছাত্র-ছাত্রী কল্যাণ সমিতির যে ওয়েবসাইটটি উদ্বোধন করা হলো তা প্রয়োজনীয় ছিল এবং লেখালেখি প্রতিযোগিতার আয়োজন একটি ভালো উদ্যোগ। বিশেষত করোনাকালীন ঘরে বন্দী কিংবা নতুনভাবে স্বাভাবিক জীবনে অভ্যস্ত হওয়ার মুহূর্তে নিঃসন্দেহে এটি ভালো উদ্যোগ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত লক্ষ্মীপুর জেলার ছাত্র-ছাত্রীদের এই সংগঠন ইতিপূর্বে করোনার বিরুদ্ধে জনসচেতনতা তৈরিতে পোস্টার ও লিফলেট বিলি, বিনামূল্যে টেলিমেডিসিন সেবা, অসচ্ছল শিক্ষার্থীদের আর্থিকভাবে সাহায্য ও সদস্যদের মানসিকভাবে চাঙ্গা রাখতে বিভিন্ন অনলাইন আড্ডার আয়োজন করে।

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত