বেরোবিতে সেশনজট নিরসনের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ

বেরোবিতে সেশনজট নিরসনের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ
বেরোবিতে সেশনজট নিরসনের দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ। ছবিঃ ইত্তেফাক

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) সেশনজট নিরসন ও অনলাইন ক্লাস চালুর দাবিতে প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীরা। সোমবার (১২ অক্টোবর) বেলা ১২ টায় বিভাগটির প্রায় শতাধিক শিক্ষার্থী প্রশাসনিক ভবন অবরোধ করে রাখে।

শিক্ষার্থীরা ৩ দফা দাবিতে এই কর্মসূচি পালন করে। দাবিগুলো হলো- দীর্ঘদিনেও প্রকাশ না হওয়া পরীক্ষার ফলাফল ৪ দিনের মধ্যে প্রকাশ করতে হবে, সেশনজট নিরসনে অনলাইন ক্লাস চালু করতে হবে এবং একাডেমিক ক্যালেন্ডার দিতে হবে।

শিক্ষার্থীরা জানায়, সেশনজটে নাজেহাল ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রতিটা ব্যাচ। বিভাগের সেশনজট নিরসনে শিক্ষকদের সাথে এর আগেও অনেকবার কথা হয়েছে। প্রতিবারই আশ্বস্ত করে কিন্তু কাজের কাজ কিছুই হয়না। করোনার আগে বিভিন্ন ব্যাচের পরীক্ষা অনুষ্ঠিত হলেও দীর্ঘদিনেও ফলাফল প্রকাশ করা হয়নি।

শিক্ষার্থীরা আরও জানায়, বিভাগের শিক্ষকদের সাথে ফোনে যোগাযোগ করা হলেও তারা ফলাফল প্রকাশের কোন উদ্যোগ নেয়না। বারবার অনুরোধ করা সত্ত্বেও তারা শিক্ষার্থীদের (আমাদের) অনুরোধের কোন তোয়াক্কাই করছেনা। কাজই বাধ্য হয়ে আজকে আমাদের এমন কর্মসূচি পালন করতে হচ্ছে। যতক্ষণ পর্যন্ত আমাদের দাবি পূরণ না হচ্ছে, আমাদের এই অবরোধ কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানায় শিক্ষার্থীরা।

এ ব্যাপারে জানতে ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আতিউর রহমান দীর্ঘদিনেও ফলাফল প্রকাশ না হওয়ার বিষয়টি স্বীকার করে বলেন- ‘দীর্ঘদিনেও তাদের ফলাফল প্রকাশ হচ্ছেনা। প্রশাসনিক ভবন অবরোধের বিষয়টি অবগত হয়েছি। তাদের (শিক্ষার্থীদের) সাথে কথা বলার জন্য ক্যাম্পাসে রওনা দিয়েছি। তদের সাথে কথা বলে এবং বিভাগের শিক্ষকদের সাথে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।’

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত