বশেমুরবিপ্রবিতে অনশনরত ভর্তিচ্ছুদের আন্দোলন রবিবার পর্যন্ত স্থগিত 

বশেমুরবিপ্রবিতে অনশনরত ভর্তিচ্ছুদের আন্দোলন রবিবার পর্যন্ত স্থগিত 
আট শিক্ষার্থী আমরণ অনশন। ছবি-ইত্তেফাক

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ফাঁকা থাকা আসনে অপেক্ষমাণ শিক্ষার্থীদের ভর্তির দাবিতে চলমান আমরণ অনশন কর্মসূচি স্থগিত করেছেন।

বৃহস্পতিবার রাতে দৈনিক ইত্তেফাককে অনশন কর্মসূচি স্থগিত করার বিষয়টি নিশ্চিত করেন অনশনরত শিক্ষার্থী সৌরভ শীল। তিনি বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আমাদের রবিবার পর্যন্ত অপেক্ষা করতে বলেছেন এবং প্রক্টর এসে সেই বিষয়ে আশ্বস্ত করেছেন। ফলে আজ রাত সাড়ে আটটায় আমরা অনশন কর্মসূচি স্থগিত করি। তবে রবিবারে আমাদের পক্ষে সিদ্ধান্ত না হলে আবারো অনশন কর্মসূচি শুরু হবে।

জানা যায়, মঙ্গলবার সকাল থেকে চলা আমরণ অনশন কর্মসূচি পালন করতে গিয়ে এপর্যন্ত ৪জন আন্দোলনরত শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়েন যাদের মধ্যে ২ জনকে গোপালগঞ্জ সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব জানিয়েছেন, অনশনরত শিক্ষার্থীদের বিষয়ে রবিবার (১ নভেম্বর) আলোচনা করা হবে। ফাঁকা থাকা আসনে নতুন করে শিক্ষার্থীদের ভর্তির বিষয়ে আলোচনা শেষে সিদ্ধান্ত নেওয়া হবে।

প্রসঙ্গত, আবাসন, শ্রেণিকক্ষ, গবেষণাগারসহ বিভিন্ন সংকট এবং বেশি শিক্ষার্থী ভর্তির বিষয়ে বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের (ইউজিসি) আপত্তি থাকায় বিশ্ববিদ্যালয়টির ২০১৯-২০ শিক্ষাবর্ষের সাড়ে তিনশর অধিক আসান ফাঁকা রেখেই ভর্তি কার্যক্রম বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। সে সমস্ত আসন পূরণের দাবিতে গত ২৭ অক্টোবর থেকে এ, বি, ই, এফ এবং এইচ ইউনিটের আট শিক্ষার্থী আমরণ অনশন শুরু করেন।

ইত্তেফাক/আরকেজি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত