বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য আরও একটি বাসের উদ্বোধন

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য আরও একটি বাসের উদ্বোধন
বাসটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ।ছবি : ইত্তেফাক

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি), রংপুর এর শিক্ষার্থীদের জন্য নতুন আরো একটি বাস এর উদ্বোধন করা হয়েছে। আজ শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ে বাসটির আনুষ্ঠানিক উদ্বোধন করেন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও। এসময় তিনি বলেন, শিক্ষার্থীদের ক্যাম্পাসে যাতায়াতের সুবিধার জন্য নতুন এই বাসটির উদ্বোধন করা হয়েছে। চলতি অর্থবছরেই শিক্ষার্থীদের যাতায়াতের জন্য উন্নতমানের আরও দুইটি বাসসহ মোট ৫টি যানবাহন ক্রয়ের প্রক্রিয়া চলমান রয়েছে, যা অচিরেই যুক্ত হয়ে বেরোবি’র পরিবহন পুলকে সমৃদ্ধ করার পাশাপাশি যাতায়াত ব্যবস্থাকে আরও গতিশীল করবে বলে তিনি জানান।

ক্যাম্পাসে নতুন বাসের উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার কর্ণেল আবু হেনা মুস্তাফা কামাল, এএফডব্লিউসি, পিএসসি (অব.), গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের প্রভাষক মো. রহমতুল্লাহ্, রসায়ন বিভাগের প্রভাষক মোস্তফা কাইয়ুম শারাফাত, সমাজবিজ্ঞান বিভাগের রাম প্রসাদ বর্মণ, শাম্মী ইসলাম, ইয়াসমিন সুলতানা, ভূগোল ও পরিবেশ বিজ্ঞান বিভাগের প্রভাষক মোঃ শামীম হোসেন, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস্ বিভাগের প্রভাষক ফাহিমুল কাদের সিদ্দিকী, শরীফা আক্তার নিপা, জেন্ডার এন্ড ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক ত্বহা হুসাইন, লুবনা আক্তার, দুর্যোগ ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক খালিদ হাসান রিয়েল, ইলেকট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক আবুল মুঞ্জের, ইফফাত আরা বাঁধন, পরিবহন পুলের সহকারী রেজিস্ট্রার মোঃ আতিকুর রহমান, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম, বেতন, বিল ও পেনশন শাখার সহকারী পরিচালক মো. ফরহাদ-উজ-জামান, উপাচার্য দপ্তরের সেকশন অফিসার সাকিনা আক্তার সীমা, উপ-সহকারী প্রকৌশলী (অটোমোবাইল) মো. সরফরাজ আলম, সহকারী নিরাপত্তা কর্মকতা মোঃ আবুল কালাম আজাদসহ পরিবহন পুলের চালকবৃন্দসহ ও সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বাসের শুভ উদ্বোধনের সময় দোয়া পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের ইমাম কাম খতিব রকিব উদ্দীন আহম্মেদ। উল্লেখ্য, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুর-এর চতুর্থ ভাইস-চ্যান্সেলর হিসেবে প্রফেসর ডক্টর মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও যোগদানের পর ইতোমধ্যে বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে শিক্ষার্থীদের জন্য ৪টি অত্যাধুনিক বাস, ৩টি মাইক্রোবাস ও শিক্ষক-কর্মকর্তার জন্য ২টি কোস্টারসহ মোট ৯টি যানবাহন যুক্ত হয়েছে।

ইত্তেফাক/কেকে

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত