শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বেরোবিতে অ্যামেচার রেডিও ক্লাব গঠন

আপডেট : ১৪ নভেম্বর ২০২০, ১৯:৫৪

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) বিআরইউআর অ্যামেচার রেডিও ক্লাব গঠন করা হয়েছে। শনিবার  দুপুরে রংপুর চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র কনফারেন্স রুমে অ্যামেচার রেডিও সোসাইটি বাংলাদেশ এর আয়োজনে এক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এই ঘোষণা দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ। 

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, বর্তমান তথ্য প্রযুক্তির যুগে যোগাযোগের কোনো বিকল্প নেই। তথ্যের অবাধ প্রবাহ ও সামাজিক যোগাযোগ বৃদ্ধির লক্ষে ইতিমধ্যে বেরোবি ক্যাম্পাস রেডিও প্রতিষ্ঠা করা হয়েছে এবং ক্যাম্পাস টেলিভিশন প্রতিষ্ঠার কাজ চলমান রয়েছে। বেগম রোকেয়া বিশ^বিদ্যালয়ের ব্র্যান্ডিং এর ক্ষেত্রে বিআরইউআর অ্যামেচার রেডিও ক্লাব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আশা ব্যক্ত করেন প্রফেসর নাজমুল আহসান কলিমউল্লাহ।  

আরও পড়ুন: ১৬ ডিসেম্বর চিলাহাটি-হলদিবাড়ি লাইনে রেল চলাচল শুরু: রেল মন্ত্রী

কর্মশালায় অ্যামেচার রেডিও বিষয়ক পরীক্ষার প্রস্তুতি এবং দুর্যোগকালীন যোগাযোগ ব্যবস্থা স্থাপন বিষয়ে প্রশিক্ষণার্থীদের বিভিন্ন ব্যবহারিক ধারণা প্রদান করেন অ্যামেচার রেডিও সোসাইটি বাংলাদেশ এর সাধারণ সম্পাদক অনুপ কুমার ভৌমিক, সহ-সাধারণ সম্পাদক শামসুল আলম তুহিন, সাংগঠনিক সম্পাদক শামসুল হুদা, রংপুর অ্যামেচার রেডিও ক্লাবের সভাপতি মুস্তাফিজুর রহমান ও সাধারণ সম্পাদক হোসেন আবেদ আলী।

প্রশিক্ষণ কর্মশালায় বেরোবির পক্ষ থেকে বিভিন্ন বিভাগের শিক্ষকমন্ডলী অংশ নেন।

ইত্তেফাক/এসি