উপাচার্যের অজান্তেই ঢাবিতে সান্ধ্য কোর্সের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে আজ

উপাচার্যের অজান্তেই ঢাবিতে সান্ধ্য কোর্সের ভর্তি পরীক্ষা
ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হল। ছবি: সংগৃহীত

করোনা পরিস্থিতির কারণে ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম স্থগিত গত মার্চ থেকে। এরও আগে ফেব্রুয়ারি মাসে সান্ধ্য কোর্সের যৌক্তিকতা যাচাইয়ের জন্য স্থগিত করা হয় সান্ধ্য কোর্সের যাবতীয় কার্যক্রম।

কিন্তু করোনা পরিস্থিতি এবং বিশ্ববিদ্যালয়ের ‘সান্ধ্য কোর্স পর্যালোচনা ও যৌক্তিকতা যাচাই কমিটি’র প্রতিবেদন দেওয়ার আগেই প্রশাসনের অজান্তে পরীক্ষা গ্রহণ করছে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা অনুষদ। শুক্রবার বেলা ১১টায় ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা।

ভর্তি পরীক্ষার বিষয়ে কিছুই জানেন না বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, সান্ধ্য কোর্সের জন্য নীতিমালা নির্ধারণ না হওয়া পর্যন্ত কোনো পরীক্ষা না নেওয়ার ব্যাপারে নির্দেশনা আছে।

উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘এখন তো সব বন্ধ আছে। তাছাড়া নীতিমালা তৈরি না হওয়া পর্যন্ত সান্ধ্য কোর্সে কোনো পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা নয়। আমি ডিনের সঙ্গে কথা বলে দেখি তারা কীভাবে এটা করছে।’

ভর্তি পরীক্ষার বিষয়ে ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মুহাম্মদ আব্দুল মঈনের সঙ্গে বেশ কয়েকবার যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

ব্যবসায় শিক্ষা অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. মুহাম্মাদ আব্দুল মঈন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ২০ নভেম্বর শুক্রবার বিজনেস স্টাডিজ অনুষদের এমবিএ (ইভনিং) প্রোগ্রামের (৪৫তম ব্যাচ) ভর্তি পরীক্ষা আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল অ্যান্ড কলেজ, আজিমপুর, ঢাকায় অনুষ্ঠিত হবে।

ইত্তেফাক/জেডএইচ

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত