শিক্ষা ছুটি শেষে যোগদান না করায় চাকরিচ্যুত ঢাবির দুই শিক্ষক

শিক্ষা ছুটি শেষে যোগদান না করায় চাকরিচ্যুত ঢাবির দুই শিক্ষক
[ফাইল ছবি]

শিক্ষা ছুটি শেষে বিশ্ববিদ্যালয়ে যোগদান না করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষককে চাকরিচ্যুত করা হয়েছে। অনুপ কুমার সাহা নামের একই বিভাগের আরেক শিক্ষককে যোগদানের অনুমতি দিয়েছে সিন্ডিকেট। এছাড়া মাস্ক কেলেঙ্কারির সাথে জড়িত বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিন জাহানের সাময়িক বরখাস্তের আদেশ বহাল রাখা হয়েছে।

রবিবার বিশ্ববিদ্যালয়ে সর্বোচ্চ নীতি-নির্ধারণী ফোরাম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। বিশ্ববিদ্যালয়ের কয়েকজন সিন্ডিকেট সদস্য বিষয়টি নিশ্চিত করেছেন।

বিশ্ববিদ্যালয়ের ওই সিন্ডিকেট সদস্যরা জানান, বিদেশে অবস্থানের সময় শেষ হয়ে যাওয়ার পর কর্মক্ষেত্রে যোগদান করতে আদেশ দেয়া হয় বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং অ্য্যান্ড ইনফরমেশন সাইন্সের প্রভাষক মো. শরিফুল ইসলাম ও মিস নুসরাত ফারাহকে। কিন্তু বিশ্ববিদ্যালয়ের আদেশের পরও তারা যোগদান করেনি। এজন্য তাদের অব্যাহতি দেয়া হয়েছে। এছাড়া ২০১৮ সালে বিশ্ববিদ্যালয়ের একই বিভাগের শিক্ষক অনুপ কুমার সাহাকে চাকরিচ্যুত করা হয়েছিল। সিন্ডিকেট তাকে যোগদানের অনুমতি দিয়েছে।

ওই সিন্ডিকেট সদস্যরা জানান, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) মাস্ক কেলেঙ্কারির ঘটনায় অভিযুক্ত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার শারমিন জাহানের ঘটনায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে গঠিত কমিটি তার সাময়িক বরখাস্তের আদেশটি বহাল রেখেছেন। ঘটনাটি আদালতে বিচারাধীন থাকায় রায় আসার পর সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

ইত্তেফাক/ইউবি

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত