শেকৃবিতে অ্যাপিয়ার্ড সনদের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী 

শেকৃবিতে অ্যাপিয়ার্ড সনদের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী 
শেকৃবিতে অ্যাপিয়ার্ড সনদের দাবিতে শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচী [ছবি: ইত্তেফাক]

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে কৃষি অনুষদের শিক্ষার্থীদের ৪ বছরের অনার্স কোর্স ৫ বছরেও শেষ হয়নি। সম্প্রতি পাবলিক সার্ভিস কমিশন ৪৩তম বিসিএসের সার্কুলার জারি করায় অ্যাপিয়ার্ড সনদের দাবিতে অবস্থান শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচী করছেন।

খোঁজ নিয়ে জানা যায়, কৃষি অনুষদের ৭৫তম ব্যাচ জানুয়ারি-জুন/২০১৬ সেশনে ভর্তি হওয়ার প্রায় ৫ বছর হয়ে গেলেও এখনো তাদের লেভেল ৪; সেমিস্টার -১ (৭ম সেমিস্টার) এর ফাইনাল অনুষ্ঠিত হয়নি এবং শেষ সেমিস্টারের অনলাইন ক্লাস চলমান রয়েছে।

বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে শিক্ষার্থীরা অবস্থান কর্মসূচী পালন করেন। শিক্ষার্থীরা এ সময় তাদের দাবিসমূহ উপাচার্য বরাবর লিখিত আকারে জমা দেন।

দাবিসমূহ হলো- ৭ম সেমিস্টারের সিটি কুইজের ৫০ শতাংশ এবং ৬ষ্ঠ সেমিস্টারের ফলাফল গড় করে ৭ম সেমিস্টারের ফলাফল দেওয়া হোক অথবা ডিসেম্বরের মধ্যে ৭ম সেমিস্টারের ফাইনাল পরীক্ষা নেওয়া হোক। ৮ম সেমিস্টারের অনলাইন ক্লাস ডিসেম্বরের মধ্যে শেষ করা হোক। জানুয়ারি থেকে চলমান সেমিস্টারের ফাইনাল পরীক্ষা (থিওরি) শেষ করে অ্যাপিয়ার্ড সনদ প্রদান করা হোক যাতে ৪৩তম বিসিএসে আবেদন করা যায়।

এছাড়াও শিক্ষার্থীরা ফেব্রুয়ারি মাসের মধ্যে অনার্সের চূড়ান্ত ফলাফল প্রকাশ করার দাবি জানান।

এসব বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শহীদুর রশীদ ভুঁইয়া বলেন, "শিক্ষার্থীদের দাবিগুলো আমাদের বিবেচনায় থাকবে। ডিসেম্বরের ৮ তারিখ একাডেমিক মিটিং হবে। সেখানে সবার মতামত নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।"

ইত্তেফাক/এমআর

Nogod
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত