বশেমুরবিপ্রবিতে কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

বশেমুরবিপ্রবিতে কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।ছবি: ইত্তেফাক

যথাসময়ে অফিসে উপস্থিত হন না কিংবা অফিসে এসে যেখানে সেখানে ঘোরাফেরাসহ নানা ধরনের অভিযোগ রয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. আব্দুর রউফ এবং উপ-রেজিস্ট্রার মো. মোরাদ হোসেন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ সংক্রান্ত কিছু তথ্য জানা যায়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ে কর্মরত কর্মকর্তা-কর্মচারীগণ নির্ধারিত সময়ে অফিসে আসেন না এবং অফিসে এসে দপ্তরে না বসে এখানে সেখানে ঘোরাফেরা করেন, যা শৃঙ্খলা পরিপন্থী। এখন থেকে সকল কর্মকর্তা-কর্মচারীকে সকাল ৯টা থেকে ৯ টা ১৫ মিনিটের মধ্যে দপ্তরে উপস্থিত হতে এবং নির্ধারিত সময় শেষে দপ্তর ত্যাগের অনুরোধ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের নবনিযুক্ত রেজিস্ট্রার মো. আব্দুর রউফ বলেন, আমি যোগদানের পরেই কর্মকর্তা-কর্মচারীদের নিয়মিত দপ্তরে না আসার বিষয়টা লক্ষ্য করি। এজন্য তাদের একটা সতর্কতামূলক বার্তা দেওয়া হয়েছে। এরপরেও যদি কেউ নিয়ম লঙ্ঘন করেন তাহলে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আরো পড়ুন: বিজয়ের মাসে স্বাভাবিক গতি পাচ্ছে সিনেমার মুক্তি

এদিকে বিশ্ববিদ্যালয়টির একাধিক কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে রয়েছে বিভিন্ন ধরনের অভিযোগ। বিভিন্ন সময়ে শিক্ষার্থীদের হুমকি প্রদান, শিক্ষকদের সাথে অসৌজন্যমূলক আচরণসহ বিভিন্ন অনিয়ম ও দুর্নীতির অভিযোগও রয়েছে কয়েকজন কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিশ্ববিদ্যালয়ের এক কর্মকর্তা বলেন, বশেমুরবিপ্রবির বেশ কয়েকজন কর্মকর্তা-কর্মচারী দায়িত্বের বাইরে গিয়ে বিভিন্ন ধরনের ক্ষমতা প্রদর্শন করে চলেন। হেনস্থা হওয়ার ভয়ে অনেকেই এদের অন্যায়ের বিরুদ্ধে কথা বলে না। তবুও যারা বলে তাদের উপর চলে দমন-নিপীড়ন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, আমরা যদি কারো বিরুদ্ধে সুনির্দিষ্ট কোনো অভিযোগ পাই তাহলে অবশ্যই বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

ইত্তেফাক/এএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x