রংপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের শিক্ষা সচিবকে ঘেরাও, বিক্ষোভ

রংপুরে স্বাস্থ্য মন্ত্রণালয়ের শিক্ষা সচিবকে ঘেরাও, বিক্ষোভ
ছবি: ইত্তেফাক

রংপুর নগরীর ধাপ বুড়িরহাট রোড এলাকায় অবস্থিত নর্দান প্রাইভেট মেডিক্যাল কলেজের শিক্ষার্থীদের সঙ্গে কলেজ কর্তৃপক্ষের প্রতারণার অভিযোগ উঠেছে। এ ঘটনার প্রতিবাদে ও মাইগ্রেশনের দাবিতে সোমবার (১৫ ফেব্রুয়ারি) রংপুর মেডিক্যাল কলেজের সামনে স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক এ এইচ এম এনায়েত হোসেনকে ঘেরাও করে বিক্ষোভ ও মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের অভিযোগ, নর্দান মেডিক্যাল কলেজে নেপাল থেকে আসা ৪০ জন শিক্ষার্থীসহ সাধারণ শিক্ষার্থীদের হাসপাতাল নেই, থাকার যায়গা নেই, বিএমডিসি এবং রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কোনও অনুমোদন নেই। তারপরেও প্রায় তিন শতাধিক শিক্ষার্থী এখানে ভর্তি হয়ে লেখাপড়া করে আসছেন। কর্তৃপক্ষ বার বার আশ্বাস দেওয়ার পরেও কোর্স পরিচালনায় কোনও অনুমোদন আনতে পারেনি। যারা শেষ বর্ষ পাস করেছেন তাদের ইন্টার্নশিপের কোনও ব্যবস্থা করতে পারেনি কলেজ কর্তৃপক্ষ। ধার করা রোগী ও শিক্ষক দিয়ে ক্লাস করিয়ে প্রতারণার মাধ্যমে শিক্ষা জীবন ধ্বংস করা হয়েছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা।

বিক্ষোভ কালীন স্বাস্থ্য অধিদফতরের স্বাস্থ্য শিক্ষা বিভাগের মহাপরিচালক এ এইচ এম এনায়েত হোসেন বিষয়টি দেখবেন বলে তড়িঘড়ি গাড়িতে উঠে চলে যান।

এদিকে রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানার ওসি আব্দুর রশিদ জানান, এ ঘটনার পরিপ্রেক্ষিতে থানায় একটি জিডি করা হয়েছে।

এর আগে রবিবার মধ্যরাতে রংপুরের বেসরকারি মেডিক্যাল কলেজ নর্দান (প্রাঃ) মেডিক্যাল কলেজের ৩২ জন নেপালী শিক্ষার্থীকে হোস্টেল থেকে বের করে দেন বাড়ির মালিক। গভীর রাতে বিদেশি শিক্ষার্থীদের হোস্টেল থেকে বের করে দেওয়ায় সেখানে উত্তেজনা দেখা দেয়। এ ঘটনায় দেশীয় শিক্ষার্থীদের সহায়তায় নেপালী শিক্ষার্র্থীরা রংপুর মেট্রোপলিটন কোতয়ালি থানায় একটি সাধারণ ডায়েরি করেছেন।

ইত্তেফাক/এসসিএস

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x