গেট খুলে শহীদুল্লাহ হলে শিক্ষার্থীদের প্রবেশ করান সোহান, পরে নামিয়েও দেন  তিনি!

গেট খুলে শহীদুল্লাহ হলে শিক্ষার্থীদের প্রবেশ করান সোহান, পরে নামিয়েও দেন  তিনি!
গেট খুলে শহীদুল্লাহ হলে প্রবেশ করছেন শিক্ষার্থীরা। ছবি: ইত্তেফাক

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খুলে দেয়ার দাবিতে আজ সোমবার দিনভর আন্দোলন করেছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আন্দোলন শুরু হয় বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ হল থেকে। দুপুর ১২টায় একদল শিক্ষার্থী গিয়ে হলের গেট খুলে হলে প্রবেশ করেন। এসময় তারা হল খুলে দেয়ার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে দাবি জানাতে থাকেন। কিন্তু দুপুর ২টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সংবাদ সম্মেলনের পর শিক্ষার্থীদের হল থেকে বের করে দেয়া হয়।

শিক্ষার্থীদের দাবি, ড. মুহম্মদ শহীদুল্লাহ হল সংসদের সদ্য সাবেক সহ-সভাপতি (ভিপি) হোসেইন আহমেদ সোহান তাদের হলে তুলেন। কিন্তু পরবর্তীতে উচ্চ পর্যায় থেকে নির্দেশনা ও চাপ আসার পর তাদের হল থেকে নামিয়ে দেন তিনি। নাম প্রকাশ অনিচ্ছুক এক শিক্ষার্থী জানান, সোহান ভাই সাহস করে ঢুকে গিয়েছিল। কিন্তু যখন আমরা কোলাহল শুরু করে দিলাম প্রভোস্ট সহ উচ্চপদস্থ মানুষের নির্দেশনায় তিনি আমাদের চলে আসতে বলেন। তখন আমরা চলে আসলাম।

শহীদুল্লাহ হলে প্রবেশ করেন শিক্ষার্থীরা

তবে বিষয়টি অস্বীকার করছেন হলের সদ্য সাবেক ভিপি হোসেইন আহমেদ সোহান জানান, হল খোলার সিদ্ধান্ততো বিশ্ববিদ্যালয় প্রশাসনের। সেখানে আমরা সিদ্ধান্ত নেয়ার কেউ না। শিক্ষার্থীরা যখন আমাদের জিজ্ঞেস করে আমরা থাকবো কি থাকবো না। তখনতো আমি তাদের বলতে পারি না থাকো। বিশ্ববিদ্যালয় প্রশাসন যেভাবে সিদ্ধান্ত নিবে সেভাবে আমরা তাদের হেল্প করবো।

তবে পুরো ঘটনাকে গুজব বলছেন হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। তিনি বলেন, পুরো ঘটনাটি একটি গুজব। এটা কোন সঠিক খবর না। সোশ্যাল মিডিয়াতে উদ্দেশ্য প্রণোদিতভাবে এসব করা হয়েছে।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x