সাত কলেজের স্থগিত পরীক্ষার রুটিন প্রকাশ 

সাত কলেজের স্থগিত পরীক্ষার রুটিন প্রকাশ 
ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সাত কলেজ। ছবি: সংগৃহীত

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত রাজধানীর সাত কলেজের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত প্রত্যাহার করেছে শিক্ষা মন্ত্রণালয়। বুধবার বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে এক জরুরী সভার পর এ সিদ্ধান্ত জানানো হয়।

মন্ত্রণালয়ের ঘোষণার পরপরই কলেজগুলোর তৃতীয় বর্ষ ও চতুর্থ বর্ষের শিক্ষার্থীদের পরীক্ষার রুটিন প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয়। বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক বাহলুল হক চৌধুরী স্বাক্ষরিত আলাদা দুটি বিজ্ঞপ্তিতে এ রুটিন প্রকাশ করা হয়।

তৃতীয় বর্ষের পরীক্ষাগুলো ২৮ ফেব্রুয়ারি, ৩, ৬, ৯, ১৩ মার্চ অনুষ্ঠিত হবে। অন্যদিকে স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষাগুলো ২৭ ফেব্রুয়ারি, ২, ৪ ও ৭ মার্চ অনুষ্ঠিত হবে। পরীক্ষাগুলো প্রতিদিন সকাল ৯টায় আরম্ভ হবে। সময়কালের বিষয়ে বলা হয়েছে, প্রশ্নপত্রে উল্লেখিত সময়কাল।

তথ্য অনুযায়ী, অনার্স চূড়ান্ত পরীক্ষা চলছিল। এই বর্ষের লিখিত সব পরীক্ষা শেষ হয়েছে। আগামী মার্চ থেকে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা হবার কথা ছিল। এছাড়া ডিগ্রী দ্বিতীয় বর্ষের পরীক্ষা চলমান ছিল। চলমান ছিল মাস্টার্স চূড়ান্ত পরীক্ষাও। এছাড়া পরীক্ষার জন্য নির্ধারিত সূচি ছিল ডিগ্রী তৃতীয় বর্ষ চূড়ান্ত এবং মাস্টার্স প্রিলিমিনারি পরীক্ষা। এছাড়া বিভিন্ন প্রফেশনাল পরীক্ষাও চলমান ছিল।

স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণ করা হলেও ক্যাম্পাস ও হলগুলো খোলা হবে না এমন শর্তে পরীক্ষা গ্রহণ করার কথা জানানো হয়। এর আগে পরীক্ষার দাবিতে দিনভর রাজধানীর নীলক্ষেত মোড় অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন সাত কলেজের শিক্ষার্থীরা।

ইত্তেফাক/এসআই

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x