শাহবাগ মোড় অবরোধের চেষ্টা, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী আটক

শাহবাগ মোড় অবরোধের চেষ্টা, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থী আটক
পরীক্ষা স্থগিতের সিদ্ধান্তের প্রতিবাদে শাহবাগে বিক্ষোভের চেষ্টা। ছবি: আব্দুল গনি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা স্থগিত করার প্রতিবাদে বিক্ষোভের চেষ্টাকালে রাজধানীর শাহবাগ মোড় থেকে ১০ জনকে আটক করা হয়েছে। রাজধানীর শাহবাগ থানা পুলিশ তাদের আটক করে।

পুলিশের পক্ষ থেকে বলা হয়, জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকালে তারা চলমান পরীক্ষা নেওয়ার দাবিতে শাহাবাগে বিক্ষোভ করতে গেলে পুলিশ তাদের জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের রমনা জোনের উপকমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান। বিক্ষোভ সমাবেশ শুরুর আগেই তাদেরকে আটক করে নিয়ে যাওয়া হয়।

ডিসি সাজ্জাদুর রহমান বলেন, ‘অনলাইন মেসেজের মাধ্যমে আমরা জেনেছি, জাতীয় বিশ্ববিদ্যালয়ের যেসকল কলেজগুলো আছে সে কলেজগুলোর শিক্ষার্থীরা শাহবাগে অবস্থান নিয়ে শাহবাগ মোড় অচল করে দেবে। শাহবাগ চত্বরে অনেক হাসপাতাল রয়েছে। জনজীবনের দুর্ভোগ এড়াতে এ রাস্তা যাতে নির্বিঘ্ন থাকে তাই আমরা সবাইকে মেসেজ দিচ্ছি, এখানে যেন কেউ জড়ো না হয়। যদি তাদের যথাযথ কর্তৃপক্ষের কাছে মেসেজ দেওয়ার মতো কিছু থাকে, তারা প্রেসক্লাবে গিয়ে জড়ো হতে পারে।’

এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সাত কলেজের শিক্ষার্থীরা পরীক্ষার স্থগিতাদেশ প্রত্যাহার, হল ও ক্যাম্পাস খুলে দেওয়ার দাবিতে রাজধানীর নীলক্ষেত মোড়ে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন। পরে চলমান ও ঘোষিত পরীক্ষাসমূহ শর্তসাপেক্ষে নেওয়ার সিদ্ধান্তের কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

ঢাকা বিশ্ববিদ্যালয় ও সাত কলেজের অধ্যক্ষদের ভার্চুয়াল সভায় এ সিদ্ধান্ত হয়। শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, শর্তের মধ্যে পরীক্ষা চলাকালীন সময়ে হোস্টেল না খোলা এবং স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষায় অংশগ্রহণ করার মতো বিষয় রয়েছে।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x