চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে চবিতে বিক্ষোভ

চলমান পরীক্ষা স্থগিতের প্রতিবাদে চবিতে বিক্ষোভ
বিক্ষোভ সমাবেশ অংশগ্রহণরত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। ছবি: ইত্তেফাক

বিভিন্ন বিভাগের চলমান পরীক্ষা স্থগিত করার প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) শিক্ষার্থীরা। এই প্রতিবেদন লেখা পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে অবস্থান করছেন শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ে শহীদ মিনার চত্বরে মানববন্ধন শুরু হয়। পরে বিক্ষোভ সহকারে প্রশাসনিক ভবনের সামনে মিলিত হন তারা।

শিক্ষার্থীদের দাবি, চবির চলমান পরীক্ষা স্থগিত না করা, পরীক্ষার্থীদের জন্য আবাসিক হল খোলা এবং শাটল ট্রেন চালু না হওয়া পর্যন্ত শিক্ষার্থীদের জন্য বাস সার্ভিস চালু করা।

শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অনুযায়ী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) চলমান বিভিন্ন বিভাগের পরীক্ষাসমূহ স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয় প্রক্টর ড. রবিউল হাসান ভুঁইয়া। তিনি দৈনিক ইত্তেফাককে বলেন, ডিনস কমিটির সভায় এ সিদ্ধান্ত এসেছে যে, পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত চলমান সব পরীক্ষা স্থগিত থাকবে।

আন্দোলনের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, শিক্ষার্থীরা পরীক্ষা চালু রাখার দাবিতে আন্দোলন করছে। আমরা তাদের সাথে কথা বলে একটা সুন্দর সমাধানের চেষ্টা করবো।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x