মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

বশেমুরবিপ্রবিতে একাডেমিক কার্যক্রম বন্ধের ঘোষণা শিক্ষকদের

আপডেট : ০৬ এপ্রিল ২০২১, ১৩:৩৪

পদোন্নতি সংক্রান্ত দাবি আদায়ের লক্ষ্যে অনির্দিষ্টকালের জন্য একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) শিক্ষক সমিতি। বশেমুরবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি ড. মো. কামরুজ্জামান এবং সাধারণ সম্পাদক ড. মো. আবু সালেহ স্বাক্ষরিত এক বিবৃতি থেকে এ তথ্য জানা গেছে। 

বিবৃতিতে বলা হয়েছে, দীর্ঘদিন ধরে শিক্ষকদের ন্যায্য অধিকার আর্থিক সুবিধাসহ প্রাপ্যতার তারিখ থেকে পদোন্নতি, শিক্ষা ছুটির বিপরীতে যোগদানকৃত শিক্ষকদের চাকরি স্থায়ীকরণ নিয়ে প্রশাসন খামখেয়ালি আচরণ ও সময়ক্ষেপণ করছে। এর ফলে পদোন্নতির বিষয়টি এক অনিশ্চিত ভবিষ্যতের দিকে ধাবিত হচ্ছে। এ প্রেক্ষিতে সাধারণ শিক্ষকদের সম্মতিক্রমে সকল প্রকার একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রম বন্ধ করে প্রয়োজনে আরও কঠোর কর্মসূচি গ্রহণ করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. একিউএম মাহবুব বলেন, আমরা ইতোমধ্যে ৩০টি বিভাগের পদোন্নতির ভাইভা শেষ করেছি এবং যে চারটি বিভাগের ভাইভা বাকি রয়েছে সেগুলোও লকডাউন শেষ হলে দ্রুত সম্পন্ন করা হবে। লকডাউনের জন্য ভাইভা এবং রিজেন্ট বোর্ডের বিষয়টি আটকে আছে। শিক্ষকরা যদি এরপরও বর্তমান পরিস্থিতি না বুঝে এমন সিদ্ধান্ত নেয় তাহলে আমার কিছু করার নেই।

ইত্তেফাক/জেডএইচডি