মাদ্রাসা বন্ধের নির্দেশ

দাওরায়ে হাদিস পরীক্ষা তড়িঘড়ি করে শেষ

দাওরায়ে হাদিস পরীক্ষা তড়িঘড়ি করে শেষ
ছবি: সংগৃহীত

কওমিসহ দেশের সব মাদ্রাসা বন্ধের সরকারি নির্দেশনার পর তড়িঘড়ি করে গতকাল বৃহস্পতিবারই শেষ করে দেওয়া হয়েছে দাওরায়ে হাদিস পরীক্ষা। গতকাল দুটি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের ২২২টি কেন্দ্রে একযোগে এই পরীক্ষা নেওয়া হয়।

কওমি মাদ্রাসার সর্বোচ্চ অথরিটি ‘আল হাইআতুল উলইয়া লিল জামিয়াতিল কওমিয়া বাংলাদেশ’-এর অধীনে দাওরায়ে হাদিসের এই পরীক্ষা আগামী বৃহস্পতিবার শেষ হওয়ার কথা ছিল। তবে সরকার সাত দিনের নিষেধাজ্ঞা জারির পর রুটিনে পরিবর্তন আনা হয়। দিনে দুটি করে পরীক্ষা নেওয়া হয়। এরপর গত মঙ্গলবার শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদ্রাসা বিভাগ থেকে কওমিসহ সব মাদ্রাসা বন্ধে নির্দেশনা জারির পর আরো দ্রুত তা শেষ করার উদ্যোগ নেওয়া হয়।

কওমিয়া বাংলাদেশের এক বিজ্ঞপ্তিতে গত বুধবার বলা হয়, দেশের লকডাউন পরিস্থিতি, পরীক্ষার্থীদের নিরাপদে গন্তব্যে পৌঁছা এবং পরীক্ষা সুন্দরভাবে সমাপ্ত করার লক্ষ্যে বৃহস্পতিবারের দাওরায়ে হাদিস পরীক্ষা সকাল ৮টায় শুরু করে দুপুর ১২টায় শেষ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রথমে ত্বহাবি শরিফের পরীক্ষা হবে। শেষে মুওয়াত্তানের পরীক্ষা হবে। শুধু মুওয়াত্তানের (যেমনি) পরীক্ষার্থীগণ সকাল ৯টায় এবং অন্য সবাই ৭টা ৪৫ মিনিটের পূর্বেই পরীক্ষার হলে প্রবেশ করবে। পরীক্ষা শেষ করে পরীক্ষার্থীগণ অনতিবিলম্বে পরীক্ষার প্রবেশপত্র ও নিবন্ধনপত্র সঙ্গে নিয়ে নিজ নিজ বাসস্থানের উদ্দেশ্যে রওয়ানা দেবে।

ইত্তেফাক/জেডএইচডি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x