ইউআইইউর উপ-উপাচার্য অধ্যাপক আবুল কাসেম মিয়া

ইউআইইউর উপ-উপাচার্য অধ্যাপক আবুল কাসেম মিয়া
ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ আবুল কাসেম মিয়া। ছবি: সংগৃহীত

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) উপ-উপাচার্য হিসেবে যোগ দিলেন অধ্যাপক ড. মোঃ আবুল কাসেম মিয়া। তিনি বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) কম্পিউটার বিজ্ঞান বিভাগের প্রধান ছিলেন। প্রায় ৬ বছর বুয়েটের পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবেও দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. মোঃ আবুল কাসেম মিয়া।

আগামী চার বছরের জন্য রাষ্ট্রপতি এবং বিশ্ববিদ্যালয়ের আচার্য এই নিয়োগ দিয়েছেন। ১৩ এপ্রিল ২০২১ (মঙ্গলবার) থেকে এই নিয়োগ কার্যকর হয়। ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির জনসংযোগ বিভাগের উপ-পরিচালক আবু সাদাত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য জানিয়েছেন।

অধ্যাপক ড. মোঃ আবুল কাসেম মিয়া বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) হতে বিএসসি এবং এমএসসি সম্পন্ন করেন। এরপর তিনি জাপানের টোহোকু ইউনিভার্সিটি থকে এম.এস ও পিএইচডি ডিগ্রি অর্জন করেন।

দীর্ঘ ২০ বছর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) বিভিন্ন প্রশাসনিক পদে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে এক বছর স্কুল অফ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের ডিন হিসাবে দায়িত্ব পালন করেন।

বহুমাত্রিক গবেষণায় নিজেকে যুক্ত রেখেছেন অধ্যাপক ড. মোঃ আবুল কাসেম মিয়া। অ্যালগরিদম, প্যারাল্যাল প্রোসেসিং, গ্রাফ থিওরি, গ্রাফ ভিজিওলাইজেশন এবং কম্পিউটেশোনাল কমপ্লেক্সিটি নিয়ে তিনি গবেষণা করছেন। তাঁর সর্বমোট ৫০ টিরও বেশি গবেষণাপত্র আন্তর্জাতিক জার্নালে প্রকাশিত হয়েছে।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x