রামেবির নতুন ভিসি অধ্যাপক মোস্তাক হোসেন তুহিন

রামেবির নতুন ভিসি অধ্যাপক মোস্তাক হোসেন তুহিন
গ্রাফিক্স: ইত্তেফাক

রাজশাহী মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (রামেবি) উপাচার্য হিসেবে চার বছরের জন্য নিয়োগ পেয়েছেন ঢাকা মেডিকেল কলেজের সার্জারী বিভাগের সাবেক অধ্যাপক ডা. এজেড এম মোস্তাক হোসেন তুহিন।

গতকাল বৃহস্পতিবার (২৭ মে) উপ-সচিব মোহাম্মদ আব্দুল কাদের স্বাক্ষরিত স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে মহামান্য রাষ্ট্রপতির অনুমোদনক্রমে তাকে রামেবি আইন ২০১৬ এর ১২(১) ধারা অনুসারে অধ্যাপক ডা. এজেড এম মোস্তাক হোসেন তুহিন উপাচার্য হিসেবে এই নিয়োগের কথা বলা হয়। তিনি ১৯৮৪ সালে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) থেকে এমবিবিএস পাশ করেন। তিনি রামেক শাখা ছাত্রলীগ ও রাজশাহী মহানগর ছাত্রলীগসহ ছাত্রলীগের জাতীয় পরিষদের সাথেও সম্পৃক্ত ছিলেন। তিনি ১৯৬০ সালের ১লা জানুয়ারি শরিয়তপুর জেলার নাড়িয়া থানার বিজনপাড়া গ্রামের এক সম্ভ্রান্ত মুসলিম ও রাজনৈতিক পরিবারে জন্মগ্রহণ করেন। দেশের চিকিৎসাপেশার উন্নয়নে তার অবদান রয়েছে।

উল্লেখ্য, গত ২৯ এপ্রিল রামেবি উপাচার্য অধ্যাপক ডা. মাসুম হাবিবের মেয়াদ শেষ হয়। ওইদিনই স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে রামেবির কোষাধ্যক্ষ অধ্যাপক রুস্তম আলী আহমেদকে পরবর্তী উপাচার্য যোগদান না করা পর্যন্ত উপাচার্যের দৈনন্দিন রুটিন কাজ পরিচালনার জন্য নিয়োগ দেয়া হয়।

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x