বিদায় নিচ্ছেন কলিমউল্লাহ, বেরোবির নতুন উপাচার্য হাসিবুর রশিদ

বিদায় নিচ্ছেন কলিমউল্লাহ, বেরোবির নতুন উপাচার্য হাসিবুর রশিদ
ড. হাসিবুর রশিদ। ছবি: ইত্তেফাক

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব থেকে বিদায় নিচ্ছেন নাজমুল আহসান কলিমউল্লাহ। তার জায়গায় উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেমস বিভাগের অধ্যাপক ড. হাসিবুর রশিদ। আগামী ১৪ জুন থেকে এ নিয়োগ কার্যকর হবে।

অধ্যাপক ড. হাসিবুর রশিদ বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার হিসেবে কর্মরত আছেন। ট্রেজারার হিসেবে গত বছরের ১০ মার্চ তাকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়। নিয়োগের ৫ দিন পর ১৫ মার্চ তিনি আনুষ্ঠানিকভাবে যোগদান করেন।

আগামী চার বছরের জন্য বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে ড. হাসিবুর রশিদকে নিয়োগ দিয়ে বুধবার প্রজ্ঞাপন জারি করেছে শিক্ষা মন্ত্রণালয়। এতে বলা হয়েছে, রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজন মনে করলে মেয়াদ শেষ হওয়ার আগেই এই নিয়োগ বাতিল করতে পারবেন। উপাচার্য হিসেবে তিনি বর্তমান পদের সমপরিমাণ বেতন-ভাতা এবং অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন। বিশ্ববিদ্যালয়ে প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে তাকে সবসময় ক্যাম্পাসে অবস্থান করতে হবে।

No description available.

ড. হাসিবুর রশিদ বলেন, ‘আমি সকলকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের উন্নয়নের স্বার্থে শিক্ষার্থীদের জন্য কাজ করতে চাই এবং আমি রংপুরেই থাকবো।’

ইত্তেফাক/ইউবি

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x