ফেসবুকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, সেই শিক্ষার্থী বহিষ্কার 

ফেসবুকে প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি, সেই শিক্ষার্থী বহিষ্কার 
ফয়সাল আহম্মেদ মীনা। ছবি: সংগৃহীত

ফেসবুকে স্ট্যাটাস দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গুলি করে ‘হত্যার হুমকি’ দেওয়া গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ফয়সাল আহমেদকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (২৪ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার মো. আবদুর রউফ স্বাক্ষরিত এক অফিস আদেশ থেকে এ তথ্য জানা যায়।

অফিস আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ছাত্র ফয়সাল আহমেদ (আইডি ১৮পিএস১৪৫) ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি হয়। কিন্তু সে ১ম বর্ষ ১ম সেমিস্টার ও ১ম বর্ষ ২য় সেমিস্টার পরীক্ষায় অকৃতকার্য হয়। বিশ্ববিদ্যালয়ের নিয়ম অনুযায়ী ২০১৯-২০ শিক্ষাবর্ষে পুনরায় ভর্তি হওয়ার কথা থাকলেও সে ভর্তি হয়নি।

এছাড়া সে ফেসবুকে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী প্রসঙ্গে অনভিপ্রেত স্ট্যাটাস দেয়, যা এ বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিকে ক্ষুণ্ণ করেছে। তার এরকম রাষ্ট্রবিরোধী ও বিশ্ববিদ্যালয়ের আইন শৃঙ্খলা পরিপন্থী কার্যকলাপের প্রেক্ষিতে তাকে বিশ্ববিদ্যালয় হতে সাময়িক বহিষ্কার করা হলো।বশেমুরবিপ্রবির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

এদিকে ঐ শিক্ষার্থীর বাবা আলমগীর মীনা দাবি করেছেন তার ছেলে ২০১৪ সাল থেকে মানসিক রোগে ভুগছে। তাকে বিভিন্ন জায়গা থেকে মানসিক রোগী চিকিৎসক দেখানো হয়েছে এবং ওষুধ খেলে সে ভালো থাকে। কিন্তু গত ১ মাস ধরে সে ওষুধ খাচ্ছে না।

No description available.

গত ১৬ জুন ফেসবুকে ঐ শিক্ষার্থী তার ‘'Foysal Ahmed’ আইডি থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গুলি করে হত্যার হুমকি দেয়। বিষয়টি দেখে গত ২৩ জুন গোপালগঞ্জ সদর উপজেলা যুবলীগের সহসভাপতি মো. মাসুদ রানা বাদী হয়ে সদর উপজেলায় ঐ শিক্ষার্থীর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ ফয়সালকে গ্রেফতার করে এবং ঘটনার সমস্ত আলামত জব্দ করে।

ইত্তেফাক/এসজেড

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x