শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেবে বশেমুরবিপ্রবির বাস

শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেবে বশেমুরবিপ্রবির বাস
গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি)। ছবি : ইত্তেফাক।

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষার্থীদের বাড়ি পৌঁছে দেবে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বাস।

রবিবার (১৮ জুলাই) ক্যাম্পাস থেকে পাঁচটি রুটে এসকল বাসে করে শিক্ষার্থীরা বাড়ি ফিরতে পারবেন। প্রতিটি রুটে ক্যাম্পাস থেকে যাত্রা শুরু করে বিভিন্ন জেলার মধ্য দিয়ে শিক্ষার্থীদের গন্তব্যে পৌঁছে দেওয়া হবে। ১ নং রুট যাবে রংপুর পর্যন্ত, ২ নং রাজশাহী, ৩ নং ঢাকা-গাজীপুর হয়ে ময়মনসিংহ, ৪ নং বরিশাল-পটুয়াখালী এবং ৫ নং যাবে খুলনা-সাতক্ষীরাতে।

এদিকে বিশ্ববিদ্যালয়ের বাসে করে বাড়ি ফিরতে সকলকে করাতে হয়েছে করোনা পরীক্ষা। যারা করোনা নেগেটিভ হয়েছেন শুধুমাত্র তারা আবেদনের মাধ্যমে বাসে যেতে পারবেন। বাড়ি যেতে ইচ্ছুক ৪৮৫ জনের নমুনার মধ্যে ১ জন শিক্ষকসহ ২৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। তাদেরকে সেলফ আইসোলেশনে থাকার পরামর্শ দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং চিকিৎসা নিতে সহায়তা করছে। করোনা পরীক্ষা সম্পন্ন করতে জেলা প্রশাসক, সিভিল সার্জন অফিস, সংশ্লিষ্ট মেডিক্যাল টিমসহ বশেমুরবিপ্রবি রোভার স্কাউট, বিএনসিসি এবং বাঁধন সহযোগিতা করেছে।

তবে এই পাঁচটি রুটের বাইরে কুমিল্লা-চট্টগ্রাম এবং সিলেটের শিক্ষার্থীদের বাড়ি ফেরার বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন এসমস্ত অঞ্চলের শিক্ষার্থীরা।

এবিষয়ে জানার জন্য বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক তাপস বালাকে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি।

ইত্তেফাক/এমএএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x