বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ওয়েবসাইটেই আইডি কার্ডের কপি পাবে জবি শিক্ষার্থীরা

আপডেট : ০২ আগস্ট ২০২১, ২০:১৩

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকে আইডি কার্ডের সফট কপি সংগ্রহ করতে পারবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের স্নাতক শ্রেণির নিয়মিত শিক্ষার্থীরা। এক্ষেত্রে ওয়েবসাইটে স্টুডেন্ট লগইন প্যানেলে প্রবেশ করে আইডি কার্ড ডাউনলোড (সফট কপি) অপশনে ক্লিক করতে হবে।

সোমবার (২ আগস্ট) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় : লিখিত ভর্তি পরীক্ষায় ভালো করতে হলে

বিজ্ঞপ্তিতে বলা হয়,জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত স্নাতক শ্রেণীর নিয়মিত সকল শিক্ষার্থী জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.jnu.ac.bd)-এ স্টুডেন্ট লগইন প্যানেলে প্রবেশ করে ID CARD এর সফট কপি সংগ্রহ করতে পারবেন।

এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-কল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুল বাকী বলেন, আমাদের বেশ কিছু শিক্ষার্থীর এনআইডি কার্ড নেই। তাদের এনআইডির জন্য আবেদন করতে হলে বিশ্ববিদ্যালয়ের আইডি কার্ড লাগবে। কিন্তু ১৫ ব্যাচের অধিকাংশ শিক্ষার্থীরাই আইডি কার্ড নেই। এছাড়াও অনেক শিক্ষার্থী আইডি কার্ড হারিয়ে নতুন আইডি কার্ডের জন্য আবেদন করেছে। তাই এখন শিক্ষার্থীরা এনআইডির আবেদন করতে গেলে ওয়েবসাইট থেকে আইডি কার্ডের সফট কপি সংগ্রহ করে সেটি প্রিন্ট দিয়ে অন্যান্য কাগজপত্রের সাথে জমা দিতে পারবে।

এনআইডি কপি অনলাইনে - banglanews24.com

তিনি আরও বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা আইডি কার্ড ও অন্যান্য কাগজপত্র দিয়ে এনআইডির জন্য আবেদন করলে অগ্রাধিকার ভিত্তিতে এনআইডি কার্ড পাবে। এবিষয়ে ইতিমধ্যেই নির্বাচন কমিশনের সাথে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ কথা বলেছে। নির্বাচন কমিশনের প্রতিটি অফিসেই এই নির্দেশনা দেওয়া আছে।

এনআইডি সেবা পেতে বিড়ম্বনা

উল্লেখ্য, এর পূর্বে গত ১৩ জুলাই জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যেসব শিক্ষার্থীর এনআইডি নেই তাদেরকে (http://services.nidw.gov.bd/new_voter) ওয়েব লিংকে গিয়ে যাবতীয় তথ্য দিয়ে পূরণকৃত ফরমটি পিডিএফ ফরম্যাটে প্রিন্ট করে বিশ্ববিদ্যালয়ের আইডি ও অন্যান্য প্রয়োজনীয় ডকুমেন্টসহ এনআইডির আবেদন পত্র উপজেলা/থানা নির্বাচন অফিসে জমা দিয়ে এনআইডি সংগ্রহের নির্দেশনা দেওয়া হয়।

ইত্তেফাক/এমএএম