শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

শুরু হচ্ছে অস্ট্রেলিয়ান শিক্ষামেলা

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০১৯, ১৬:৫৮

অস্ট্রেলিয়ায় পড়তে যেতে ইচ্ছুক শিক্ষার্থীদের জন্য প্যাক এশিয়া বাংলাদেশের উদ্যোগে ঢাকায় ‘অস্ট্রেলিয়ায় উচ্চশিক্ষা ২০১৯’ শীর্ষক এক শিক্ষামেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। আগামী ৯ ফেব্রুয়ারি হোটেল আমারির (বাসা ৪৭, রোড ৪১, গুলশান ২) গ্রান্ড বলরুমে বসবে অস্ট্রেলিয়ায় পড়তে যেতে আগ্রহী শিক্ষার্থীদের মিলন মেলা। ওই দিন সকাল সাড়ে ১০টা থেকে বিকেল সাড়ে ৫টা পর্যন্ত চলা ওই মেলায় শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। 

আসন্ন মেলায় অস্ট্রেলিয়ার প্রথিতযশা সব শিক্ষা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত থাকবেন এবং তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য মনোনীত শিক্ষার্থীদের যোগ্যতা মূল্যায়ন করবেন। 

মেলা সম্পর্কে প্যাক এশিয়ার বাংলাদেশ প্রতিনিধি প্রদীপ রায় জানান, মেলায় শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ার শিক্ষাব্যবস্থার সব ধরনের তথ্য তুলে ধরা হবে। 

অস্ট্রেলিয়ার বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া, পার্টটাইম কাজের সুযোগ, পোস্ট স্টাডি ওয়ার্ক পারমিট, স্কলারশিপ, ভ্রমণ ও বাসস্থান, আইইএলটিএস প্রস্তুতি এবং রেজিস্ট্রেশনসহ অন্যান্য প্রয়োজনীয় বিষয়াদি সম্পর্কে জানাতে মেলায় প্যাক এশিয়ার বিশেষজ্ঞরা উপস্থিত থাকবেন। শিক্ষার্থীরা মেলায় উপস্থিত হয়ে অন স্পট অ্যাপ্লিকেশন করলে আবেদন ফি ছাড়ের সুযোগ পাবেন।মেলা পরিদর্শন করতে থাকছে না কোনো প্রবেশমূল্য। তবে ব্যাগ নিয়ে মেলা কেন্দ্রে প্রবেশ করা যাবে না। 

আরও পড়ুন: উপজেলায় দ্বিতীয় পর্যায়ে ভোট ১৮ মার্চ

আগ্রহী শিক্ষার্থীদের সব সার্টিফিকেট এবং প্রয়োজনীয় কাগজপত্র একটি ফাইলে সঙ্গে আনতে হবে। 

ইত্তেফাক/কেকে