শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

ইবিতে সশরীরে পরীক্ষা, হল-পরিবহন ফি মওকুফ

আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০২১, ১৬:১১

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) এবার সশরীরে পরীক্ষা গ্রহণের অনুমোদন দিয়েছে প্রশাসন। বিভাগ চাইলে আগামী ১২ সেপ্টেম্বর থেকে সশরীরে পরীক্ষা গ্রহণ করতে পারবে। তবে এসময় আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। এছাড়া শিক্ষার্থীদের ২০২০-২১ বর্ষের হল ও পরিবহন ফি মওকুফের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

শনিবার (৪ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শেখ আবদুস সালামের সভাপতিত্বে অনুষ্ঠিত এক জরুরি সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান দৈনিক ইত্তেফাককে বিষয়টি নিশ্চিত করেছেন। 
 
পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) এ কে আজাদ লাভলু এবিষয়ে বলেন, আগামী ১২ সেপ্টেম্বর থেকে অনলাইনে অথবা সশরীরে সর্বোচ্চ স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা গ্রহণের অনুমোদন দেওয়া হয়েছে। একই দিনে কোনো বিভাগ একটি ব্যাচের বেশি পরীক্ষা গ্রহণ করবে না। যেসকল বর্ষের শিক্ষার্থী আবাসিক সুবিধা না নিয়ে পরীক্ষা দিতে ইচ্ছুক বিভাগসমূহ শুধুমাত্র তাদের পরীক্ষা গ্রহণ করবে।

এবিষয়ে উপ-উপাচার্য প্রফেসর ড. মাহবুবুর রহমান দৈনিক ইত্তেফাককে বলেন, বিভাগসমূহ ১২ সেপ্টেম্বর থেকে অগ্রাধিকারের ভিত্তিতে বিভিন্ন শিক্ষাবর্ষের পরীক্ষা নিতে পারবে। এছাড়া ২০২০ সালের জুলাই থেকে ২০২১ সালের জুন পর্যন্ত এই সময়ের ফি শিক্ষার্থীদের প্রদান করতে হবে না। কোনো শিক্ষার্থী হল ও পরিবহন ফি প্রদান করে থাকলে তা অবশ্যই ফেরত পাবে।

ইত্তেফাক/এমএএম