ফিলিপ সি জেসাপ মুট কোর্ট প্রতিযোগিতার পুরস্কার বিতরণী

চ্যাম্পিয়ন ঢাবি, রানারআপ ব্র্যাক
ফিলিপ সি জেসাপ মুট কোর্ট প্রতিযোগিতার পুরস্কার বিতরণী
ফিলিপ সি জেসাপ মুট কোর্ট প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানারআপ দল

পঞ্চম জাতীয় ফিলিপ সি জেসাপ আন্তর্জাতিক আইন মুট কোর্ট প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়। গত শনিবার (১১ সেপ্টেম্বর) কানাডিয়ান ইউনিভার্সিটি অফ বাংলাদেশে এ প্রতিযোগিতাটির এবারের আসরের অংশগ্রহণকারীদের নিয়ে পুরষ্কার বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

'মুটের ওয়ার্ল্ড কাপ' খ্যাত এই প্রতিযোগিতার ভার্চুয়াল আসরে গত ১১-১৩ই ফেব্রুয়ারি মোট ২০টি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে। সাল সাবিল চৌধুরী, হেলাল মোর্শেদ অমিয় ও আহমেদ রাগিব চৌধুরীর ঢাকা বিশ্ববিদ্যালয় দল প্রতিযোগিতায় চ্যাম্পিয়ান হয়। রানারআপ হয় ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের রাকিবুল ইসলাম ভূঁইয়া, মোসাব্বির হোসেন ও হুমায়রা আঞ্জুমের দল। ঢাকা বিশ্ববিদ্যালয় একই সাথে 'বেস্ট মেমোরিয়াল' পুরস্কার অর্জন করে এবং সাল সাবিল চৌধুরীকে 'বেস্ট মুটার' ঘোষণা করা হয়। করোনা পরিস্থিতির কারণে এ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী পর্ব এতদিন পর্যন্ত স্থগিত ছিল।

পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য রাখেন কানাডিয়ান ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের সিনিয়ার উপদেষ্টা ড. এইচ এম জহিরুল হক, আইন বিভাগের উপদেষ্টা ড. মোহাম্মদ নাজমুজ্জামান ভূঁইয়া এবং আমেরিকান বিচার বিভাগ-ওপিডিএটির পক্ষ থেকে আমেরিকান দূতাবাসের আবাসিক আইনী উপদেষ্টা মিস সারাহ ই. এডওয়ার্ডস। পুরস্কার বিতরণী পর্যায়ে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী এবং জেসাপ ২০২০-২১ এর জাতীয় ব্যবস্থাপক এএসএম সায়েম আলী পাঠান এবং মিস সারাহ ই. এডওয়ার্ডস।

বাংলাদেশ ইলসা চ্যাপ্টারের জাতীয় সমন্বয়ক নুরান চৌধুরী, জেসাপ আন্তর্জাতিক আইন মুট কোর্ট প্রতিযোগিতা ২০২১-২২ এর জাতীয় ব্যবস্থাপক ওয়াশিক ইশতিয়াক ইজাজ ও রিয়াদ মাহমুদ এসময় উপস্থিত ছিলেন।

মুট কোর্ট প্রকৃতপক্ষে উচ্চ আদালতের আদলে নির্মিত ছায়া আদালত। এ প্রতিযোগিতায় আইনের শিক্ষার্থীরা আবেদনকারী বা বাদী এবং বিবাদী হিসেবে দুই পক্ষে বিভক্ত হয়ে আরজি-জবাব পেশ করে থাকে।

ইত্তেফাক/এসটিএম

  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
আরও
আরও
x