শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

খুবি ও কুয়েটে গুচ্ছ পদ্ধতিতে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

আপডেট : ১৭ অক্টোবর ২০২১, ১৫:৪২

প্রথমবারের মতো গুচ্ছ পদ্ধতিতে খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা এবং খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (কুয়েট) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপর ১২টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের ভারপ্রাপ্ত পরিচালক এস এম আতিয়ার রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের ‘এ’ ইউনিটের বিজ্ঞান বিভাগের ভর্তি পরীক্ষা খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে অনুষ্ঠিত হয়। প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। ‘এ’ইউনিটের পরীক্ষায় খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে আসন সংখ্যা ছিল ৭ হাজার ১০৮ জন।

পরীক্ষা চলাকালে হল পরিদর্শন করেন উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন। পরে তিনি সাংবাদিকদের বলেন, আমরা শতভাগ সুষ্ঠু ব্যবস্থাপনায় এ পরীক্ষা গ্রহণ করছি। সার্বিক ব্যবস্থাপনায় আমরা সন্তুষ্ট। এ সময় উপ-উপাচার্য প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরা এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর খান গোলাম কুদ্দুস উপস্থিত ছিলেন। আগামী ২৪ অক্টোবর ‘বি’ ইউনিটে মানবিক এবং ১ নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগের গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

অপরদিকে, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) কেন্দ্রে জিএসটি (জেনারেল, সায়েন্স ও টেকনোলজি) গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি পরীক্ষা রবিবার দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হয়েছে। এবার কুয়েট কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ৭৪৯৩ জন।

খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী পরিচালক মনোজ কুমার মজুমদার জানান, পরীক্ষা চলাকালীন  বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেন ভর্তি পরীক্ষার বিভিন্ন কক্ষ পরিদর্শন করেন। এ সময় ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ আবু ইউসুফসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

 

ইত্তেফাক/ইউবি