ঢাকা শনিবার, ২৫ মে ২০১৯, ১১ জ্যৈষ্ঠ ১৪২৬
২৬ °সে


প্রযুক্তিকে মানুষের কল্যাণকর করতে মনযোগী হতে হবে: চুয়েট ভিসি

প্রযুক্তিকে মানুষের কল্যাণকর করতে মনযোগী হতে হবে: চুয়েট ভিসি
চুয়েটে অনুষ্ঠিত আইসিটি ক্যারিয়ার ক্যাম্পের উদ্বোধন করছেন চুয়েট ভিসি অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম। ছবি: ইত্তেফাক

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের আয়োজনে ‘আইসিটি ক্যারিয়ার ক্যাম্প’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি ছিলেন চুয়েটের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ ও বাংলাদেশ এসোসিয়েশন অফ সফটওয়্যার এন্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)-এর সহযোগিতায় উক্ত অনুষ্ঠান আয়োজন করা হয়। সিএসই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মোহাম্মদ সামসুল আরেফীনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন আইসিটি বিভাগের যুগ্ম-সচিব জনাব মো. রেজাউল করিম, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের অধ্যাপক ড.কৌশিক দেব, বেসিস’র পরিচালক জনাব দিদারুল আলম।

অনুষ্ঠানের শুরুতে বাংলাদেশে আইসিটি খাতের অগ্রগতি ও সম্ভাবনা বিষয়ক একটি প্রামাণ্যচিত্র উপস্থাপন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেন, তথ্যপ্রযুক্তির হাত ধরে বিশ্ব এখন চতুর্থ শিল্প বিপ্লবের পথে হাঁটছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার এবারের ইশতেহারের ঘোষণা ছিল গ্রাম হবে শহর। অর্থাৎ তথ্যপ্রযুক্তির সুবিধাকে কাজে স্মার্ট ভিলেজ ধারণাকে প্রতিষ্ঠিত করা। সেজন্য প্রযুক্তিকে মানুষের জন্য কল্যাণকর করার প্রতি মনোযোগ দিতে হবে।

আরো পড়ুন: মুক্তিযুদ্ধে শহিদ শামসুল আল ঝাটু এখনো পাননি রাষ্ট্রীয় স্বীকৃতি

চুয়েট ভিসি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রী স্বপ্ন দেখেন- তথ্যপ্রযুক্তি খাতে আমাদের তরুণ প্রজন্মের শিক্ষার্থীরাই নেতৃত্ব দিবেন। তথ্যপ্রযুক্তি খাতের অগ্রগতির সবচেয়ে বড় সুবিধাভোগী হবে সিএসই বিভাগের শিক্ষার্থীরা। তাদের চাকরির পেছনে না ছুটে উদ্যোক্তা হওয়ার দারুণ সুযোগ রয়েছে।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন