শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

কেরানীগঞ্জে আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের নতুন ক্যাম্পাস

আপডেট : ১৫ মার্চ ২০১৯, ১৬:৪৩

কেরানীগঞ্জে আকিজ শিল্পগোষ্ঠী পরিচালিত জনকল্যাণমূলক প্রতিষ্ঠান আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের নতুন ক্যাম্পাস উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকাল সাড়ে ৯ টার দিকে মধুসিটি-২ এ আনুষ্ঠানিকভাবে স্কুলের উদ্বোধন করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের অ্যাডিশনাল সেক্রেটারি বেলায়েত হোসেন তালুকদার।

এসময় শুভেচ্ছা বক্তব্য দেন আকিজ ফাউন্ডেশন স্কুল  অ্যান্ড কলেজের পরিচালক ঢাকা বিশ্ববিদ্যালয় মাইক্রোবায়োলজি বিভাগের প্রফেসর ড. জামালুন্নেসা। এছাড়া উপস্থিত ছিলেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ফখরুল আমিন, আকিজ গ্রুপের কর্মকর্তা সিরাজুল ইসলাম, আব্দুল্লাহ আল মাসুদসহ শতাধিক শিক্ষক-শিক্ষার্থীরা। 

অনুষ্ঠানে প্রফেসর ড. জামালুন্নেসা বলেন, ‘আমাদের দেশে ইংরেজি ভাষার প্রতি প্রচণ্ড আকর্ষণ রয়েছে। ইংরেজি মাধ্যমে পর্যাপ্ত প্রতিষ্ঠান না থাকায় শিক্ষার্থীরা বিদেশে পাড়ি জমাচ্ছে। যারা বিদেশে যেতে পারছে না তাদের দেহ বাংলাদেশে থাকলেও মন থাকে বিদেশে। তাদের মন যাতে দেশে থাকে সেজন্যই বাংলা-ইংরেজি উভয় মাধ্যমে পড়ালেখার ব্যবস্থা করেছি। শিক্ষার্থীরা যাতে ফার্মের মুরগির মত না হয়ে তাদের মেধা বিকশিত করতে পারে তার পর্যাপ্ত সুযোগ করা হয়েছে।

আরো পড়ুন: ডাকসুর নির্বাচনের ফলাফল ভোটাররা মেনে নিয়েছে: আইনমন্ত্রী

অভিভাবকদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘সন্তানদের শুধু জিপিএ-৫ পাওয়ানো মূখ্য উদ্দেশ্য না রেখে মেধা বিকাশকে গুরুত্ব দিতে হবে। এছাড়াও বাচ্চাদের হাতে তুলে দেওয়া স্মার্ট ফোন বিষয়ে সতর্ক থাকতে হবে।’ 

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বেলায়েত হোসেন তালুকদার বলেন, ‘আকিজ গ্রুপের আর্থিক প্রতিষ্ঠানের পাশাপাশি এধরনের উদ্যোগ সত্যিই ব্যতিক্রম। তারা আর্থিক প্রতিষ্ঠানের পাশাপাশি অনেক জনকল্যাণমূলক প্রতিষ্ঠানও গড়ে তুলেছেন। আধুনিক শিক্ষার সাথে সমন্বয় করে তারা যে শিক্ষা মাধ্যম গড়ে তুলেছে তা সাধুবাদ পাওয়ার যোগ্য। দেশের শিক্ষা ব্যবস্থা যখন  সিস্টেম ভুলের কারণে সম্পদ বিদেশে চলে যাচ্ছে ঠিক তখনি এধরনের উদ্যোগ দেশের কল্যাণ বয়ে আনবে। আমি এ প্রতিষ্ঠানের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি।’

অনুষ্ঠানে আকিজ ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের আওতাধীন সুবিধা বঞ্চিত শিশুগোষ্ঠী তাদের বিভিন্ন কার্যক্রম প্রদর্শন করে। এছাড়া শিশুদের জলি ফনেটিক্স মাধ্যমে শিক্ষা দক্ষতা অতিথিরা শ্রেণি কক্ষে বসে উপভোগ করেন। 

ইত্তেফাক/বিএএফ