ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০১৯, ৫ বৈশাখ ১৪২৬
২৯ °সে

লিডিং ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত

লিডিং ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত
লিডিং ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তন অনুষ্ঠিত। ছবি: ইত্তেফাক

সিলেটে বেসরকারি বিশ্ববিদ্যালয় লিডিং ইউনিভার্সিটির তৃতীয় সমাবর্তন বুধবার দক্ষিণ সুরমাস্থ রাগীবনগরস্থ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে। রাষ্ট্রপতি মনোনীত প্রতিনিধি হিসেবে এতে সভাপতি হিসেবে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান উপস্থিত ছিলেন। সমাবর্তন বক্তা ছিলেন জাহাঙ্গীর নগর ইউনিভার্সিটির প্রাক্তন উপাচার্য ও বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক সদস্য প্রফেসর ড. শরীফ এনামুল কবির। সমাবর্তনে চ্যান্সেলর গোল্ড মেডেল পেয়েছেন বিবিএ পোগ্রামের গ্রাজুয়েট মউপিয়া সেন। এবারের সমাবর্তন অনুষ্ঠানে মোট চার হাজার ৭৩৪ জন শিক্ষার্থীদেরকে ডিগ্রী প্রদান করা হয়।

সভাপতির বক্তব্যে এমএ মান্নান গ্রাজুয়েটদেরকে ভবিষ্যৎ দেশপ্রেমের মন্ত্রে উজ্জীবিত হবার আহ্বান জানিয়ে বলেন, এই সমাবর্তন অনুষ্ঠিত হচ্ছে মহান স্বাধীনতার মাসে। স্বাধীনতা কথাটির সঙ্গে নিবিড়ভাবে জড়িয়ে আছে আমাদের বাঙালির জীবন চেতনা। স্বাধীনতার চেতনা, আজ আমাদের অস্তিত্বের সমার্থক। যে জীবনে স্বাধীনতা নেই, সেই জীবন অর্থহীন। আজকের এ সমাবেশে আমি খুঁজে পাচ্ছি স্বাধীনতার সেই অমলিন প্রতিচ্ছবি।

লিডিং ইউনিভার্সিটির ৩য় সমাবর্তন অনুষ্ঠানে সম্মানিত সমাবর্তন বক্তা প্রফেসর ড. শরীফ এনামুল কবির, লিডিং ইউনিভার্সিটির বোর্ড অব ট্রাস্টিজের সম্মানিত চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী এবং লিডিং ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ডক্টর মোঃ কামরুজ্জামান চৌধুরী, সিন্ডিকেট ও একাডেমিক কাউন্সিলের সদস্যবৃন্দ, বিশ্ববিদ্যালয়ের সম্মানিত শিক্ষকমণ্ডলী, কর্মকর্তা-কর্মচারীগণ স্নাতকবৃন্দ ও অন্য অতিথিবৃন্দকে ধন্যবাদ জানিয়ে সমাবর্তনের সমাপ্তি ঘোষণা করেন।

আরো পড়ুন: রাজশাহীতে জাল টাকা ও সরঞ্জামসহ ৪ যুবক গ্রেফতার

সমাবর্তন মার্শাল হিসেবে অনুষ্ঠান পরিচালনা করেন লিডিং ইউনিভার্সিটির রেজিস্টার মেজর (অব) মো. শাহ আলম, পিএসসি। অনুষ্ঠানটির উপস্থাপনায় ছিলেন ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ নজরুল ইসলাম এবং ব্যবসায় প্রশাসন বিভাগের শিক্ষক তাহরিমা চৌধুরী জান্নাত।

বিকালে সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে জনপ্রিয় ব্যান্ড সোলস। তাছাড়া ছিল ময়মনসিংহের লোকগীতি এবং লিডিং ইউনিভার্সিটির নিজস্ব ব্যান্ড অরফিয়াস এবং ব্যান্ড কমিউনিটির পরিবেশনা।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ এপ্রিল, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন