বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
The Daily Ittefaq

দশ দফা দাবিতে ভিক্টোরিয়া কলেজ অধ্যক্ষ অবরুদ্ধ

আপডেট : ২৫ মার্চ ২০১৯, ১৯:৫৩

বিদ্যুৎ বিল প্রত্যাহারসহ বিভিন্ন দাবিতে কলেজের নজরুল হলের শিক্ষার্থীদের দ্বারা অবরুদ্ধ হয়েছেন কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজের অধ্যক্ষ। সোমবার প্রশাসনিক ভবনে তালা দিয়ে অধ্যক্ষকে অবরুদ্ধ করে রাখেন শিক্ষার্থীরা। প্রায় দুই ঘণ্টা অবরুদ্ধ থাকার পর শিক্ষার্থীদের দাবি-দাওয়া আংশিক মেনে নেওয়ার ঘোষণার পর শিক্ষার্থীরা অবরোধ তুলে নেন। এসময় শিক্ষার্থীরা অযৌক্তিক বিদ্যুৎ বিল প্রত্যাহার, জরুরি ভিত্তিতে ইলেক্ট্রেশিয়ান নিয়োগ, হলের গেট সংস্কার, অপ্রয়োজনে কলেজ অডিটরিয়ামে রিহার্সেল বন্ধ করা, ভবনে রঙ করা ও জলাবদ্ধতা নিরসনে মাটি ভরাট করাসহ ১০ দফা দাবি তুলে ধরেন। 

শিক্ষার্থীদের পক্ষে দাবিগুলো তুলে ধরেন কলেজের নজরুল হলের বদিউল, তুহিন ও এমরান। কলেজ ছাত্রলীগের একাংশ শিক্ষার্থীরা আন্দোলনে একাত্মতা পোষণ করেন। 

হলের একাধিক শিক্ষার্থী জানান, তারা হলের সব যৌক্তিক বিল নিয়মিত পরিশোধ করে আসছে। কিন্তু কলেজ কর্তৃপক্ষ  প্রত্যেক ছাত্র থেকে ৮ হাজার টাকা করে বিদ্যুৎ বিল দাবি করছে। কলেজের অনেক ছাত্র আছে যারা খাবারের টাকা পরিশোধ করতে হিমশিম খান, তারা কীভাবে এত টাকা পরিশোধ করবেন। অনেক ছাত্র পাস করে হল থেকে বেড়িয়ে গেছেন। তাদের বিদ্যুৎ বিল তো আমরা পরিশোধ করতে পারি না। 

আরও পড়ুন: ‘‌গুলি লাগার পরও কষ্ট মনে হয়নি, দেশের জন্য রক্ত দেওয়াটাই গর্বের’

কলেজ অধ্যক্ষ প্রফেসর রতন কুমার সাহা বলেন, ‌‘শিক্ষার্থীদের কয়েকটি দাবি মেনে নেওয়া হয়েছে। বাকি দাবিগুলো স্থানীয় সংসদ সদস্য ও হল প্রতিনিধিদের সঙ্গে আলাপ করে সমাধানের চেষ্টা করা হবে।’

ইত্তেফাক/কেকে