ঢাকা মঙ্গলবার, ২৫ জুন ২০১৯, ১১ আষাঢ় ১৪২৬
৩০ °সে


কোন শিক্ষাপ্রতিষ্ঠানে ঝুঁকিপূর্ণ ভবন থাকবে না: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী

কোন শিক্ষাপ্রতিষ্ঠানে ঝুঁকিপূর্ণ ভবন থাকবে না: প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী
বক্তব্য দেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি। ছবি: ইত্তেফাক

বাংলাদেশের কোন শিক্ষাপ্রতিষ্ঠানে ঝুঁকিপূর্ণ ভবন থাকবে না। বাংলাদেশের যে সকল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঝুঁকিপূর্ণ ভবন আছে, তার তালিকা প্রস্তুত করা হচ্ছে, দ্রুততম সময়ের মধ্যে নতুন ভবন নির্মাণ করা হবে।

রবিবার বিকাল সাড়ে ৪টার দিকে রৌমারী নদী ভাঙ্গন প্রতিরোধ আন্দোলন বাস্তবায়ন কমিটির আয়োজনে গণসংবর্ধনা ও মতবিনিময় সভা এসব কথা বলেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি।

তিনি আরও বলেন, ব্রহ্মপুত্র নদের ভাঙ্গন রোধে বামতীর স্থায়ী সংরক্ষণের জন্য জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির সভায় ৪৭৯কোটি ২৩ লাখ টাকার প্রকল্প অনুমোদন হয়েছে। এছাড়াও আসছে বন্যা মৌসুমের আগেই জরুরী ভাঙ্গন রোধে ৬ কোটি টাকার প্রকল্প গ্রহণ করা হয়েছে।

আরও পড়ুন: নিমতলী ট্র্যাজেডির সেই কন্যাদের নিয়ে নববর্ষ উদযাপন প্রধানমন্ত্রীর

প্রতিমন্ত্রী বলেন, ব্রহ্মপুত্র নদের ভাঙ্গন কবলিত মানুষের দুঃখ দুর্দশা আর থাকবে না। ওই স্থায়ী তীর সংরক্ষণ প্রকল্পের কাজ শুরু হলে ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের মুক্তাঞ্চল রৌমারী উপজেলা রক্ষা হবে।

এ সময় উপস্থিত ছিলেন, রৌমারী উপজেলা পরিষদ চেয়ারম্যান শেখ আব্দুল্লাহ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল ইসলাম মিনু, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মাহমুদা আক্তার ম্মৃতি, রৌমারী নদী ভাঙন প্রতিরোধ আন্দোলন বাস্তবায়ন কমিটির সভাপতি মো. আব্দুল কাদের সরকার প্রমূখ।

ইত্তেফাক/জেডএইচ

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৫ জুন, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন