ঢাকা বৃহস্পতিবার, ১৮ জুলাই ২০১৯, ৩ শ্রাবণ ১৪২৬
৩০ °সে


কানাডিয়ান ইউনিভার্সিটিতে শুরু ‘স্পট এডমিশন উইক, সামার ২০১৯’

কানাডিয়ান ইউনিভার্সিটিতে শুরু ‘স্পট এডমিশন উইক, সামার ২০১৯’
ছবি : সংগৃহীত

কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এ শুরু হয়েছে ‘স্পট এডমিশন উইক, সামার ২০১৯’। আজ সোমবার ইউনিভার্সিটির রাজধানীর বনানী ক্যাম্পাসে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া। এতে সভাপতিত্ব করেন ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ড. চৌধুরী নাফিজ শারাফাত।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ-এর উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ মাহফুজুল ইসলাম এবং উপ-উপাচার্য প্রফেসর ড. নজরুল ইসলাম।

এরপর ইউনিভার্সিটি অডিটরিয়ামে ‘বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে ভ্যাট ও ট্যাক্সের গুরুত্ব’ এর ওপর এক সেমিনার অনুষ্ঠিত হয়। এসময় এনবিআর চেয়ারম্যান মোশাররফ হোসেন বাংলাদেশের ইতিহাস ও মুক্তিযোদ্ধের কথা তুলে ধরেন। স্বাধীনতার পরবর্তী সময়ে বাংলাদেশের ভ্যাট ও ট্যাক্স এর অবস্থা কেমন ছিল এবং বর্তমান সময়ে এর গুরুত্ব নিয়ে শিক্ষার্থীদের সামনে আলোচনা করেন।উন্নত ও সমৃদ্ধ জাতিগঠনে নিয়মিত ভ্যাট ও ট্যাক্স প্রদানের বিল্পক নেই বলে উল্লেখ্য করেন তিনি।

সেমিনারে ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের শিক্ষকসহ প্রায় শতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। আগামী ২২ এপ্রিল পর্যন্ত চলবে এই ‘স্পট এডমিশন উইক’। এসময় যেসব শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হবেন, তারা ৪ হাজার টাকা এডমিশন ওয়েভারসহ বিভিন্ন গিফট পাবেন।

আরও পড়ুন: নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি মো. শামীম গ্রেপ্তার

আরও উপস্থিত ছিলেন কানাডিয়ান ইউনিভার্সিটির এক্সিকিউটিভ চেয়ারম্যান শাহনুল হাসান খান ও ট্রেজারার শেখ মোজ্জাফর হোসেন।

ইত্তেফাক/কেকে

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
১৮ জুলাই, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন