ঢাকা রবিবার, ২৬ মে ২০১৯, ১২ জ্যৈষ্ঠ ১৪২৬
২৬ °সে


রাবি শিক্ষক সমিতির নির্বাচন

সভাপতিসহ পাঁচ পদ হাতছাড়া আওয়ামীপন্থীদের

সভাপতিসহ পাঁচ পদ হাতছাড়া আওয়ামীপন্থীদের
ড. মো. অধ্যাপক সাইফুল ইসলাম ফারুকী ও আশরাফুল ইসলাম খান

রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শিক্ষক সমিতি নির্বাচনে নিরঙ্কুশ বিজয়ী হয়েছে আওয়ামীপন্থী মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধে বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ (হলুদ প্যানেল)। তবে সভাপতি ও চারটি সদস্য পদে নির্বাচিত হয়েছেন বিএনপি-জামায়াতপন্থী বাংলাদেশী জাতীয়তাবাদ ও ইসলামী মূল্যবোধে বিশ্বাসী শিক্ষক গ্রুপ (সাদা দল)।

বৃহস্পতিবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের জুবেরী ভবনের সামনে বেসরকারি এ ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার বিএম হামিদুল হক।

এতে সাদা দল থেকে ৫০৮ ভোট পেয়ে সভাপতি পদে ড. মো. অধ্যাপক সাইফুল ইসলাম ফারুকী জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামীপন্থী শিক্ষক অধ্যাপক ড. খন্দকার ফরহাদ হোসেন পেয়েছেন ৪৩৯ ভোট। সাধারণ সম্পাদক পদে হলুদ প্যানেল থেকে পপুলেশন সায়েন্স অ্যান্ড হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট বিভাগের শিক্ষক আশরাফুল ইসলাম খান ৪৯০ পেয়ে জয়ী হয়েছেন। তার বিপরীতে সাদা প্যানেল থেকে সাধারণ সম্পাদক পদে পরিসংখ্যান বিভাগের আমিনুল হক ৪৬৪ ভোট পেয়েছেন।

এছাড়া হলুদ প্যানেল থেকে সহ-সভাপতি পদে সাইয়েদুজ্জামান, যুগ্ম-সম্পাদক পদে মোজাম্মেল হোসেন বকুল, কোষাধ্যক্ষ পদে রেজিনা লাজ, সদস্য পদে অধ্যাপক ড. মো. আবুল কালাম আজাদ, অধ্যাপক শেখ শামসুল আরেফিন, অধ্যাপক ড. এ এম শহীদুল আলম, অধ্যাপক ড. মো. রফিকুল ইসলাম, অধ্যাপক আজিজুর রহমান, অধ্যাপক একেএম মাহমুদুল হক (টুটুল) এবং সাদা প্যানেল রেজাউল করিম-২, আলতাফ হোসেন-১, শাহাদাৎ হোসেন ও ইয়ামিন হোসেন নির্বাচিত হয়েছেন।

নির্বাচন কমিশনার এবিএম হামিদুল হক বলেন, ‘সুষ্ঠুভাবে ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। কোন ধরনের অপ্রতিকর ঘটনা ছাড়াই নির্বাচন সম্পন্ন হয়েছে।’

ইত্তেফাক/আরকেজি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৬ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন