ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬
৩৩ °সে


জবিতে শিল্পকর্মে যৌন নির্যাতনের প্রতিবাদ

জবিতে শিল্পকর্মে যৌন নির্যাতনের প্রতিবাদ
বিভিন্ন চিত্র প্রদর্শনের মাধ্যমে যৌন নিপীড়নের বিরুদ্ধে অবস্থান জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক ইউনিয়ন। ছবি: ইত্তেফাক

বিভিন্ন চিত্র অংকন ও কাটুন প্রদর্শনের মাধ্যমে যৌন নিপীড়নের বিরুদ্ধে অবস্থান জানিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক ইউনিয়ন। মঙ্গলবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে যৌন নিপীড়ন বিরোধী এই শিল্পকর্ম প্রদর্শিত হয়।

বিশ্ববিদ্যালয়ের ভাস্কর্য চত্বর থেকে শুরু করে বিশ্ববিদ্যালয়ের মুল গেটের অর্ধেক পর্যন্ত দেয়ালের পাশে যৌন নিপীড়ন বিরোধী শিল্পকর্ম প্রদর্শন করা হয়। চিত্র গুলোর মাধ্যমে যৌন নিপীড়ন বন্ধের আহ্বান জানানো হয়। চিত্র গুলোতে নারীদের বিভিন্ন প্রতিবাদী চরিত্রের পাশাপাশি পুরুষদের বিকৃত যৌন মানসিকতা বন্ধের আহবান জানানো হয়েছে। পাশাপাশি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত যৌন নিপীড়নের পত্রিকায় প্রকাশিত খবর সংগ্রহ রয়েছে।

আরও পড়ুন: সংখ্যালঘু নারীকে গাছের সঙ্গে বেঁধে রেখে জায়গা দখল

শিল্পকর্ম প্রদর্শনীর সংগঠক চারুকলা বিভাগের সাবাব আলম সানি বলেন, সমগ্র বাংলাদেশে যৌন নির্যাতনের বিরুদ্ধে আমাদের প্রচেষ্টায় শিল্পকর্মের মাধ্যমে আমরা এর প্রতিবাদ করছি। কারণ, আমরা বিশ্বাস করি যৌন হয়রানি জঘন্য ও অপরাধমূলক কাজ। তাই আমরা জবি শিল্পীরা একসঙ্গে শিল্পের মাধ্যমে ধর্ষকদের সঙ্গে কি ধরনের আচরণ করা উচিত তা তুলে ধরেছি।

ইত্তেফাক/অনি

এই পাতার আরো খবর -
  • সর্বশেষ খবর
  • সর্বাধিক পঠিত
facebook-recent-activity
prayer-time
২৩ মে, ২০১৯
আর্কাইভ
বেটা
ভার্সন